ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২১, ১৭:৪৪

প্রিন্ট

টটেনহ্যাম থেকে ছাঁটাই হল মরিনহো

টটেনহ্যাম থেকে ছাঁটাই হল মরিনহো

স্পোর্টস ডেস্ক

ফুটবল টুর্নামেন্ট নিয়ে বিশ্বজুড়ে তোলপাড়ের মধ্যেই হোসে মরিনহোকে দলের ম্যানেজার পদ থেকে সরিয়ে দিল টটেনহ্যাম হটস্পার। আগামী রোববার ম্যানচেস্টার সিটির বিপক্ষে কারাবাও কাপ ফাইনাল খেলতে নামার কথা টটেনহ্যামের। এক সপ্তাাহ আগে প্রিমিয়ার লিগ ক্লাবের শীর্ষ সারির ক্লাবের এই বড় সিদ্ধান্তে বিস্মিত হয়েছেন ফুটবল প্রেমীরা।

সোমবার টটেনহ্যাম হটস্পারের তরফে এক বিবৃতি জারি করা হয়। যেখানে তারা ম্যানেজার হোসে মরিনহো এবং তার কোচিং স্টাফ জোয়াও সাক্রামেন্টো, নিনো সান্টোস, কার্লোস লেলিন ও গিয়োভান্নি কেরার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা জানায় ব্রিটিশ ক্লাব। যদিও মহামারির কঠিন পরিস্থিতিতে মরিনহো যেভাবে বুক চিতিয়ে দলের সঙ্গে লড়াই করেছেন, তার প্রশংসা করেছেন টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়াল লেভি। জানিয়েছেন যে ব্যক্তিগতভাবে জোসের সঙ্গে কাজ করতে পেরে তিনি খুশি। বনিবনার না হওয়ার কারণে দুই পক্ষের বিচ্ছেদে তিনি হতাশ বলেও জানিয়েছেন লেভি।

২০১৯ সালে হ্যারি কেনের টটেনহ্যাম হটস্পারের ম্যানেজারের দায়িত্ব হাতে তুলে নিয়েছিলেন হোসে মরিনহো। করোনা ভাইরাসের আবহে বাধাপ্রাপ্ত হওয়া ২০১৯-২০২০ মৌসুমের প্রিমিয়ার লিগ তালিকার ষষ্ঠ স্থানে শেষ করেছিল মরিনহোর দল। চলতি মৌসুমের প্রিমিয়ার লিগেও খুব একটা স্বস্তিজনক অবস্থানে নেই টটেনহ্যাম। এখনও পর্যন্ত ৩২টি ম্যাচ খেলে ৫০ পয়েন্ট অর্জন করেছেন হ্যারি কেনরা। চলতি প্রিমিয়ার লিগ তালিকার সপ্তম স্থানে অবস্থান করছে টটেনহ্যাম।

প্রিমিয়ার লিগে পরপর দুই বছরের হতাশাজনক পারফরম্যান্স অসন্তুষ্ট টটেনহ্যাম হটস্পার ম্যানেজমেন্ট। প্রত্যাশা অনুযায়ী ফলাফল না পাওয়ার কারণেই এই ব্রিটিশ ক্লাব ম্যানেজার মরিনহোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বলে মনে করা হচ্ছে। আপাতত রিয়ান মাসনের অধীনে টটেনহ্যামের ফুটবলাররা অনুশীলন করবেন বলে জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত