ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

দুর্নীতির দায়ে নিষিদ্ধ আমিরাতের পেসার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ২০:৫০

দুর্নীতির দায়ে নিষিদ্ধ আমিরাতের পেসার

পাঁচ বছর নিষিদ্ধ করা হলো সংযুক্ত আরব আমিরাতের পেসার কাদির আহমেদকে। তার বিরুদ্ধে ছয়টি অপরাধের পাঁচটির প্রমাণ পেয়েছে আইসিসি দুর্নীতি দমন কমিশন (আকসু)। আজ বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাদিরকে নিষিদ্ধ করার খবরটি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।

কাদিরের নিষেধাজ্ঞা অবশ্য শুরু হয়েছে ২০১৯ সালের অক্টোবরে। সঠিক তদন্তের স্বার্থে ক্রিকেট থেকে তাকে প্রাথমিকভাবে নির্বাসন দেওয়া হয়। ওই বছরের এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে কাদিরের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিং ও বুকিদের সঙ্গে যোগাযোগের অভিযোগ ওঠে। প্রায় দুই বছরের তদন্ত শেষে তার বিরুদ্ধে আনীত অভিযোগের প্রমাণ মিলেছে।

এ প্রসঙ্গে আইসিসির জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞ একজন খেলোয়াড় কাদির খান। তিনি নিজেও দুর্নীতি বিরোধি ট্রেনিং করেছেন। ওই সব লোককে পরিহার করে চলা উচিত ছিল তার। কারণ দুর্নীতির বিষয়ে তিনি ভালোই জানেন এবং তার সতর্ক থাকা উচিত ছিল। সে ভুল করেছে।’

৩৫ বছর বয়সী ডানহাতি পেসার কাদির আরব আমিরাতের হয়ে ১১টি ওয়ানডে এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। শেষবার ২০১৯ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গেছে তাকে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত