ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২১, ১৫:১৭

প্রিন্ট

করোনার ভ্যাক্সিন পাচ্ছে দক্ষিণ আমেরিকান ফুটবল

করোনার ভ্যাক্সিন পাচ্ছে দক্ষিণ আমেরিকান ফুটবল

স্পোর্টস ডেস্ক

চাইনিজ ফার্মাসিউটিক্যাল কোম্পানী সিনোভাক দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন কনমেবলকে ৫০ হাজার ডোজ করোনা ভ্যাক্সিন উপহার দিচ্ছে।

কনবেমল জানিয়েছে জুনে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা ও অন্যান্য প্রাদেশিক টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড়দের এই ভ্যাক্সিন দেয়া হবে। এ সম্পর্কে কনমেবল সভাপতি আলেহান্দ্রো ডোমিনগুয়েজ এক বিবৃতিতে বলেছেন, ‘করোনা মহামারির বিপক্ষে লড়াইয়ে এটি একটি অনেক বড় পদক্ষেপ। কিন্তু এর অর্থ এই নয় যে এই ভ্যাক্সিন গ্রহনের পরে আমরা স্বস্তিতে জীবন যাপন করবো।’

দক্ষিন আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি আরো জানিয়েছে প্রথম কনফেডারেশন হিসেবে তারা এত বিশাল সংখ্যক খেলোয়াড়দের জন্য ভ্যাক্সিন উপহার হিসেবে পেয়েছে। কিন্তু কিভাবে বা কখন কোন খেলোয়াড়দের এই ভ্যাক্সিনের আওতায় আনা হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। এজন্য সিনোভাককে ধন্যবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন ডোমিনগুয়েজ।

এদিকে চাইনিজ কর্মকর্তারা জানিয়েছেন এই ভ্যাক্সিনের কার্যকারীতা দেখতে তারা মুখিয়ে আছেন। করোনা মহামারিতে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ অঞ্চল হিসেবে বর্তমানে দক্ষিণ আমেরিকা বিবেচিত হচ্ছে। যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা সর্বাধিক।

চলতি বছর কোপা আমেরিকা ১৩ জুন থেকে ১০ জুলাই আর্জেন্টিনা ও কলম্বিয়ায় যৌথভাবে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন তাদের নারী জাতীয় দলের মধ্যে করোনা হানা দিয়েছে বলে জানিয়েছে। ইতোমধ্যেই তিনজন খেলোয়াড় ও দুজন কোচিং স্টাফের করোনা পজিটিভের তথ্য নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত