ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

রোমার নতুন কোচ হোসে মরিনহো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ মে ২০২১, ১৪:৫৮

রোমার নতুন কোচ হোসে মরিনহো

মাত্র সপ্তাহ দু'য়েক আগেই টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হয়েছে তাকে। তবে তার খ্যাতিতে যে কোনরকম ঘাটতি পড়েনি তা খুব সহজেই বোঝা যায় এএস রোমার সিদ্ধান্তে। পরের মৌসুমে দলের নতুন ম্যানেজার হিসাবে হোসে মরিনহোর নাম ঘোষণা করল ইতালির ক্লাবটি।

পাওলো ফনসেকার উত্তরসূরি হিসাবে দলের দায়িত্ব নেবেন মরিনহো। রোমার সাথে তিন বছরের চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন তিনি। এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষের তরফে সভাপতি ড্যান ফ্রাইডকিন জানান, ‘হোসে মরিনহোকে আমাদের এএস রোমা পরিবারে স্বাগত জানাতে পেরে আমরা খুবই উৎসাহিত। হোসে একজন মহান চ্যাম্পিয়ন. যিনি সব জায়গাতেই প্রচুর সাফল্য অর্জন করেছেন। হোসের নিযুক্তিকরণ আমাদের গোটা ক্লাবজুড়ে জয়ের মানসিকতা গড়ে তোলার এক দীর্ঘমেয়াদী প্রয়াস। ও নিজের অভিজ্ঞতা এবং নেতৃত্বের মাধ্যমে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে সাহায্য় করবে।’

একজন ধারাবাহিক বিজয়ী কোচ হিসাবেই মরিনহোর সুখ্যাতি। পোর্টো থেকে স্বপ্নের দৌড় শুরু করে ৫৮ বছর বয়সী কোচ স্পার্স বাদে সব ক্লাবেই একাধিক ট্রফি জিতেছেন। ইন্টার মিলানের সাথে ২০০৯-১০ সালে তার ঐতিহাসিক ট্রেবেল (এক মৌসুমে তিনটি ট্রফি) জয় এখনও দর্শকদের স্মৃতিতে তাজা। সেইবারের পর এই প্রথম আবারও স্কুডেটো (ইতালির লিগ জয়ের ট্রফি) উঠেছে ইন্টারের ঘরে। নিজের পুরনো ক্লাবের থেকে শিরাপো অর্জনই ইতালির রাজধানীতে পা রেখে প্রথম চ্যালেঞ্জ হবে পর্তুগিজ কোচের।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত