ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

চ্যাম্পিয়নস লিগের শেষ চারে ইংলিশ-স্প্যানিয়ার্ড লড়াই

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২২, ১০:৫৯  
আপডেট :
 ১৪ এপ্রিল ২০২২, ১১:০৬

চ্যাম্পিয়নস লিগের শেষ চারে ইংলিশ-স্প্যানিয়ার্ড লড়াই
ছবি- সংগৃহীত

নির্ধারিত হয়ে গেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের চার সেমিফাইনালিস্ট। আগের রাতেই কোয়ার্টার ফাইনাল থেকে জিতে সেমিফাইনালে গেছে দুই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ আর ভিয়ারিয়াল। আজ রাতের কোয়ার্টার ফাইনালের খেলা শেষে সেমিফাইনালে উঠেছে দুই ইংলিশ ক্লাব লিভারপুল আর ম্যানচেস্টার সিটি।

কোয়ার্টার ফাইনালের ফলাফলই যেন যেন ফুটবল বিশ্বকে ইংলিশ বনাম স্প্যানিশ ক্লাবের লড়াই দেখার সুযোগ করে দিয়েছে। সেমিফাইনালের চার দলের কে কার প্রতিপক্ষ ঠিক হয়ে গেছে সেটিও। স্প্যানিশ ক্লাব রিয়ালের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব সিটি। আর লা -লিগার আরেক ক্লাব ভিয়ারিয়ালের মুখোমুখি হবে ইংলিশ প্রিমিয়ার লিগের লিভারপুল।

আগের রাতে চেলসিকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার পৌছায় রিয়াল মাদ্রিদ। ৩-০ গোলে পিছিয়ে থাকা অবস্থা থেকেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েই শেষ চারের টিকিট কাটে ১৩ বারের চ্যাম্পিয়নস লিগ জয়ীরা।

অন্যদিকে আরেক স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের সেমিফাইনালে ওঠার গল্পটা বেশ আকর্ষণীয়। জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে তাদের মাঠ থেকে বিদায় করে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে উনাই এমেরির দল।

আগের রাতের স্প্যানিয়ার্ডদের গল্প ছাপিয়ে আজ রাতটা ছিলো ইংলিশদের। লিভারপুল-বেনফিকার ম্যাচে দেখা গেছে গোলের ছড়াছড়ি। ৩-১ গোলে পিছিয়ে পড়া বেনফিকা একসময় সমতা ফেরায় ৩-৩ গোলে। তবে প্রথম লেগে ৩-১ গোলের জয় লিভারপুলকে তুলে দেয় প্রতিযোগিতার সেমিফাইনালে।

আর ম্যানচেস্টার সিটি-অ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচে গোল তো হয়ই নাই, হয়েছে ফাউল, কথা কাটাকাটি এমনকি হাতাহাতি পর্যন্ত। প্রথম লেগে ১-০ গোলের জয় নিয়ে সেমিফাইনালের টিকিট কেটেছে সিটিজেনরা।

এক সেমিফাইনালে ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির। দুই জায়ান্টের সেমিফাইনালের দুই লেগ হবে ২৭ এপ্রিল ও ৫ মে। আর অন্য আরেক সেমিফাইনালে ভিয়ারিয়ালের বিপক্ষে লিভারপুল লড়বে ২৮ এপ্রিল ও ৪ মে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত