ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

শ্রীলংকার বিরুদ্ধেও থাকছেন না তাসকিন-শরীফুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২২, ১২:৫৫  
আপডেট :
 ১৮ এপ্রিল ২০২২, ১৩:০২

শ্রীলংকার বিরুদ্ধেও থাকছেন না তাসকিন-শরীফুল
শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ। ফাইল ছবি

শ্রীলংকার বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট সিরিজ মাঠে গড়াবে এখনও প্রায় সপ্তাহ তিনেক পর। তিন সপ্তাহ পরের সেই সিরিজ নিয়ে এখনই এক দুঃসংবাদ পেয়ে বসলো বাংলাদেশ। ইঞ্জুরির কারণে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ পাচ্ছে না পেসার তাসকিন আহমেদ আর শরীফুল ইসলামকে।

সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে চোট পেয়েছিলেন তাসকিন-শরীফুল দুজনই। সেই চোট থেকেই পুরোপুরি সেরে না ওঠায় শ্রীলংকার সাথে প্রথম টেস্ট খেলতে পারবেন না টাইগারদের দুই পেস সেনশেসন।

দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজেই গোড়ালির ইঞ্জুরিতে পড়েন শরীফুল। টেস্ট সিরিজে মাঠেই নামতে পারেননি তিনি। তাসকিন আহমেদ অবশ্য প্রথম টেস্ট খেলেছিলেন, ওই টেস্টেই কাঁধে আঘাত পাওয়ার পর দ্বিতীয় টেস্টেই আর খেলা হয়নি তার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশনসের প্রধান জালাল ইউনূস জানিয়েছেন, চোট থেকে সেরে না ওঠায় শ্রীলঙ্কার বিপক্ষেও প্রথম টেস্টে দলে থাকতে পারছেন না েই দুই পেসার।

তিনি বলেন, তাসকিন শ্রীলঙ্কার বিপক্ষে পুরো সিরিজই মিস করবে। আর শরীফুলকে আমরা প্রথম টেস্টে সম্ভবত পাচ্ছি না। তাসকিনকে আমরা ইংল্যান্ডে পাঠাতে চাই তার চোটের অবস্থা পরীক্ষা করার জন্য, যেন সে পুরো ফিট অবস্থায় ফিরতে পারে। শরীফুলও চিকিৎসার জন্য বাইরে যাবে। যে কারণে আমরা তাকে প্রথম টেস্টে পাব না।

শ্রীলংকার সাথে বাংলাদেশের দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর ২৩ মে থেকে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় ম্যাচ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত