ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

দ্বিতীয় টেস্টের আগে করোনা থাবায় জর্জরিত লঙ্কান শিবির

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ১২:২৭

দ্বিতীয় টেস্টের আগে করোনা থাবায় জর্জরিত লঙ্কান শিবির
ছবি- ইএসপিএন ক্রিকইনফো

প্রথম টেস্টে চারদিনেই অস্ট্রেলিয়ার কাছে হারের পর দ্বিতীয় টেস্ট যেন বাঁচামরার লড়াই হয়ে গেছে শ্রীলঙ্কার জন্য। সিরিজ বাঁচানোর এই লড়াই শুরু হতে বাকি নেই ২৪ ঘণ্টাও। এই সময়েই কিনা বিস্লা এক দুঃসংবাদ পেলো লঙ্কানরা। অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ আর বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমের পর এবার আরও তিন লঙ্কান ক্রিকেটার হয়েছেন করোনা পজিটিভ।

আগেই করোনার কারণে সিরিজ বাঁচানোর এই ম্যাচে মাঠে নামা নিয়ে শঙ্কা ছিল ম্যাথিউজ আর জয়াবিক্রমের। এরপর পুরো লঙ্কান দলের করোনা টেস্ট করার পরই ধনঞ্জয়া ডি সিলভা, আসিথা ফার্নান্দো আর জেফ্রে ভেন্ডারসের করোনা পজিটিভ আসে।

করোনার থাবায় পড়া শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টের দলে বেশ কয়েকটি পরিবর্তন আসছে তা বেশ নিশ্চিত। তবে এরই মাঝে ম্যাথিউজকে নিয়ে শোনা গেছে আশার বাণী। করোনার কারণে আইসোলেশন শেষ করে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। দ্বিতীয় টেস্টের দলে তাকে দেখা যাওয়ার সম্ভাবনাও রয়েছে।

আবার আগের টেস্টের মাঝপথে ম্যাথিউজের কোভিড-সাব হিসেবে দলে আসা ওসাদা ফার্নান্দো যে একাদশে থাকবেন সেটিও বলে দেয়ায় যায়। ধনঞ্জয়ার পরিবর্তে খেলানো হবে তাকে। এছাড়া আসিথা ফার্নান্দোর বদলি হিসেবে খেলানোর কথা কাসুন রাজিথাকে।

এছাড়াও করোনার থাবার পর আগেই দলের সাথে যুক্ত করা হয়েছে অফস্পিনার লাকসিথা মানাসিংহে, বাঁহাতি প্রভত জয়সুরিয়াকে আর বাঁহাতি রিস্টস্পিনার লাকশান সান্দাকান।

এদিকে দ্বিতীয় টেস্টের দল থেকে আগেই বাদ পড়েছেন লাসিথ এম্বুলদেনিয়া। অজিদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অভিষেক হয়ে যেতে পারে মাহিশ থিকসানা আর দুনিথ ওয়ালালাগের।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত