ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

এশিয়া কাপ: দল ঘোষণার বাড়তি সময় পেল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ২৩:০৩

এশিয়া কাপ: দল ঘোষণার বাড়তি সময় পেল বাংলাদেশ

এশিয়া কাপের জন‍্য দল ঘোষণার শেষ সময় সোমবার। নতুন অধিনায়ক ঠিক করতে না পারা ও বেশ কয়েকজন খেলোয়াড় চোটে পড়ায় নির্ধারিত সময়ে দল ঘোষণা করতে পারছে না বাংলাদেশ। এসিসির কাছে তাই বাড়তি সময় চেয়েছে বিসিবি।

বিসিবি প্রধান নাজমুল হাসান গত ৪ অগাস্ট বোর্ডের সভা শেষে সংবাদ সম্মেলনে বলেছিলেন, দল গঠনের কাজ প্রায় শেষ। অধিনায়ক ঠিক করার পর নির্ধারিত সময়সীমার আগেই ঘোষণা করা হবে এশিয়া কাপের দল।

তবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, একের পর এক খেলোয়াড়দের চোট পাওয়ায় দল ঘোষণার জন‍্য বাড়তি সময় চেয়েছেন তারা।

তিনি আরও জানান, পরিস্থিতি এখন পাল্টে গেছে। প্রায় সাত-আট জন খেলোয়াড় চোট পেয়েছে। এতগুলো খেলোয়াড়ের বিকল্প পাওয়া তো সহজ নয়। ওরা কী অবস্থায় আছে, সেই রিপোর্টও আমাদের পেতে হবে। আমরা দুই দিন বাড়তি সময় চেয়েছি। বৃহস্পতিবার নাগাদ দল ঘোষণা করব।

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে চোট নিয়ে ফেরা মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান ইয়াসির আলি চৌধুরি এখনও ফিট নন পুরোপুরি। এর মধ্যেই বড় ধাক্কা হয়েছে এসেছে লিটন কুমার দাস ও নুরুল হাসান সোহানের চোট।

চোটে পড়া লিটন ও সোহানের নাম আছে টি-টোয়েন্টি অধিনায়কের জন‍্য বিসিবির করা চার জনের সংক্ষিপ্ত তালিকায়। সেখানে তাদের সঙ্গী সাকিব আল হাসান ও ২০১৯ সালে সাকিব নিষিদ্ধ হওয়ার পর থেকে জিম্বাবুয়ে সিরিজের আগ পর্যন্ত টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেয়া মাহমুদউল্লাহ।

আগামী ২৭ অগাস্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়ার ক্রিকেট শ্রেষ্ঠত্বের লড়াই। ৩০ অগাস্ট আফগানিস্তান ম‍্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের অভিযান।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত