ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

আইপিএলের শুরুতে সাকিব-লিটনকে ছাড়তে চায় না বিসিবি

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ২০:৩০

আইপিএলের শুরুতে সাকিব-লিটনকে ছাড়তে চায় না বিসিবি
ছবি: সংগৃহীত

আইপিএলের শুরু থেকে থাকতে বিসিবির কাছে অনাপত্তিপত্র চেয়ে আবেদন করেছেন সাকিব আল হাসান ও লিটন দাস। তবে তাদের চাওয়া মতো সব হচ্ছে না। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের আগে এই দুই তারকাকে আইপিএলের ছাড়পত্র না দেয়ার ইঙ্গিত দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

৩১ মার্চ শুরু হচ্ছে আইপিএলের নতুন আসর। তাতে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা সাকিব ও লিটনের। তবে ৪ এপ্রিল আয়ারল্যান্ডের বিপক্ষে মিরপুরে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর্যন্ত খেলা হলে টেস্টটি শেষ হবে ৮ এপ্রিল। অর্থাৎ শুরুর এক সপ্তাহে আইপিএলে থাকতে পারছেন না তারা।

আইপিএলের মাঝেও আছে আরেকটি আয়ারল্যান্ড সিরিজ। মে মাসের মাঝামাঝি ইংল্যান্ডে গিয়ে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সেখানেও আছে সপ্তাহ-দশদিনের ধাক্কা। অর্থাৎ দুই ধাপে আইপিএলের বেশ কিছু ম্যাচ হাতছাড়া হবে তাদের।

বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে উড়িয়ে সিরিজ নিশ্চিত করার পর দুই তারকার এনওসি নিয়ে কথা বলেন বোর্ড প্রধান।

তিনি বলেন, বাংলাদেশের খেলার সময় চুক্তিতে ক্রিকেটারদের সবাইকে থাকার বাধ্যবাধকতার আগের সিদ্ধান্তই বহাল আছেন তাদের, দেখেন আমি আপনাদেরকে বারবার একটা কথা জিজ্ঞেস করলে একটাই উত্তর দিয়েছি। আইপিএলে নিলামে ওদেরকে যখন নাকি ডাকা হয়, তার আগে আমাদের কাছ থেকে জানতে চেয়েছে ওরা কখন এভেইলেবল। আমরা ওদেরকে দিয়ে দিয়েছি (সময়সূচী)। এবং এটা জেনেই ওরা ওদেরকে নিলামে নিয়েছে। এরপর আর কোন কিছু...যদি বদল হয় তাহলে তো আমরাই বলব আপনাদেরকে। আমাদের এখনো পর্যন্ত কোন বদল আসেনি এখানটায়। আমাদের যেটা ছিল তাই আছে।

বিসিবি সভাপতির কথার সুর থেকে জানা যায় আয়ারল্যান্ডের বিপক্ষে দুই তারকার টেস্ট না খেলার কোন বিকল্প নেই 'না থাকার (বাংলাদেশের খেলার সময় এভেইলেবল) আমি কোন অপশনই দেখি না। এইটা যদি এমন হতো ওদেরকে আমরা বলেছি যে ভেবে চিন্তে দেখতেও পারি, এরকম কোন অপশন দিয়েছি খেলোয়াড়দের বা আইপিএলকে। তাহলে সন্দেহ থাকত। আমরা তো পরিষ্কার বলেই দিয়েছি। আমরা এখন পর্যন্ত ওই সিদ্ধান্তেই আছি। সিদ্ধান্ত বদল হওয়ার আমি কোন সম্ভাবনা দেখি না সত্যি কথা বলতে। যদি কখনো সিদ্ধান্ত বদল হয় আপনাদেরকে আগেই জানাব। তবে এখনো আগের সিদ্ধান্তই বহাল আছে।

সাকিব-লিটন ছাড়াও আইপিএলে আছেন বাংলাদেশের আরেক তারকা মোস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালসের হয়ে শুরু থেকে খেলতে তার অবশ্য বাধা নেই। কারণ লাল বলের চুক্তিতে না থাকা মোস্তাফিজকে টেস্ট স্কোয়াডে এমনিতেই রাখা হয় না।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত