ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের নাহিদা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩, ১৫:৪২

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের নাহিদা
ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার। ছবি : সংগৃহীত

ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার। পুরো বছরে বল হাতে ২০ উইকেট নিয়ে দারুণ ফর্মে ছিলেন এই নারী ক্রিকেটার। তবে ক্রিকইনফোর বর্ষসেরা নারী দলের বেশিরভাগ ক্রিকেটারই অস্ট্রেলিয়ান।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে শ্রীলঙ্কান চামারি আতাপাত্তু ও অস্ট্রেলিয়ার বেথ মুনিকে ওপেনার হিসেবে একাদশে রাখা হয়েছে। ৬৯ দশমিক ১ গড়ে ৪১৫ রান করেছেন আতাপাত্তু। অন্যদিকে ৭৭ দশমিক ৪ গড়ে ৩৮৭ রানের পাশাপাশি উইকেটের পেছনে ৬ ক্যাচ ও একটি স্ট্যাম্পিং করেছেন মুনি। তিনে রয়েছেন নিউজিল্যান্ডের সোফি ডিভাইন। ৩৪৬ রানের পাশাপাশি বল হাতে ১২ উইকেট নিয়েছেন কিউই এই অলরাউন্ডার। ডিভাইনকে দলের কাপ্তান হিসেবে রাখা হয়েছে। চারে আছেন আরেক কিউই আমিলা কের। ব্যাট হাতে ৬৭ দশমিক ৬ গড়ে ৫৪১ রানের পাশাপাশি বল হাতে ৮ উইকেট নিয়েছেন তিনি।

পাঁচে ইংল্যান্ডের নাট সাইভার ব্রান্ট। ১৩১ গড়ে ৩৯৩ রান করেছেন করেছেন এই ইংলিশ ব্যাটার। দলে আছেন আরেক অজি অলরাউন্ডার অ্যাশলি গার্ডনার। ১৭৯ রানের সঙ্গে ২১ উইকেট রয়েছে তার। বোলারদের মধ্যে সাদারল্যান্ড, ডি-ক্লার্ক, নাহিদা ও লিয়া তাহুহু রয়েছেন।

বর্ষসেরা নারী ওয়ানডে দল : চামারি আতাপাত্তু, বেথ মুনি-(কিপার), সোফি ডিভাইন-(অধিনায়ক), আমিলা কের, নাট সাইভার ব্রান্ট, মারিজান কাপ, অ্যাশলি বার্ডনার, আন্নাবেল সাদারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক, নাহিদা আক্তার, লিয়া তাহুহু

বর্ষসেরা নারী টি-টোয়েন্টি দল : বেথ মুনি, চামারি আথাপাত্তু, হেইলি ম্যাথুউস, নাট সাইভার, মারিজ্জানে কাপ, সোফি ডিভাইন-(অধিনায়ক), আমিলা কের, অ্যাশলি গার্ডনার, সোফি এক্লেস্টোন, শাবনিম ইসমাইল, মেগান স্কুট।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত