ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মায়েদের নামে জার্সি পরে মাঠে নেমেছে মোস্তাফিজরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১৩:৩৯  
আপডেট :
 ১৫ জানুয়ারি ২০১৯, ১৪:২৪

মায়েদের নামে জার্সি পরে মাঠে নেমেছে মোস্তাফিজরা

বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) সিলেট পর্বের প্রথম ম্যাচে খুলনার টাইটান্সের বিপক্ষে আজ নিজ নিজ মায়েদের নামে জার্সি পরে মাঠে নেমেছেন রাজশাহী কিংসের খেলোয়াড়েরা। মায়েদের প্রতি সম্মান জানাতেই রাজশাহী কিংসের এমন উদ্যোগ।

ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট মানেই যেন শুধু মাঠের লড়াই না, ভিনদেশি ক্রিকেটারদের সাথে তৈরি হয় সম্পর্কের সেতুবন্ধন। মাঠের বাইরেও নিজেদের ব্যতিক্রম প্রমাণে ব্যস্ত হয়ে যায় দলগুলা। এদিক দিয়ে বিপিএলের দল রাজশাহী কিংস যেন একটু বেশিই এগিয়ে। টুর্নামেন্টের চলমান আসরে কাগজে-কলমে তেমন শক্ত দল গড়তে না পারলেও মাঠের লড়াইতে বেশ রাখছে সামর্থ্যের ছাপ।

টুর্নামেন্টে প্রথম পর্বে ঢাকাতে নিজেদের ৪ ম্যাচে ২ জয়ে পয়েন্ট টেবিলের ৫ নম্বরে অবস্থান করলেও আজ খুলনা টাইটান্সের বিপক্ষে বেশ খোশমেজাজে মাঠে নামবে মেহেদি হাসান মিরাজের দল। কেননা গত ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের পর আজকের ম্যাচটা একটু বেশি ‘স্পেশাল’ তাদের কাছে।

প্রতিপক্ষ বিবেচনাতে না হলেও এই বিশেষত্বের কারণ অন্য, আজ রাজশাহীর খেলোয়াড়রা মায়েদের প্রতি সম্মান জানাতেই নিজ নিজ মায়েদের নামে জার্সি পরে মাঠে নেমেছেন। খুলনা টাইটান্সের বিপক্ষে যে ম্যাচটি শুরু হয়েছে আজ দুপুর ১টা ৩০ মিনিটে।

মায়েদের নামে জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার ঘটনা অবশ্য এবারই প্রথম নয়। একটি বেসরকারি সংস্থার সঙ্গে যৌথভাবে ‘নয়ি সোচ’ নামে একটি ক্যাম্পেইন শুরু করেছিলো বিসিসিআই। সেই ক্যাম্পেইনের সমর্থনেই বছর দুয়েক আগে একটি আন্তর্জাতিক ম্যাচে নিজেদের মায়ের নামের জার্সি পরে মাঠে নেমেছিলো অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির ভারতীয় ক্রিকেট দল।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত