ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

পান্ডিয়া-রাহুলের পাশে দাঁড়ালেন গাঙ্গুলী

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ১৭:২৯  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০১৯, ১৭:৩৬

পান্ডিয়া-রাহুলের পাশে দাঁড়ালেন গাঙ্গুলী

আবেগের বশবর্তী হয়ে নিজের ক্যারিয়ারকেই হুমকির মুখে ফেলে দিল ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। কফি উইথ করণে হার্দিকের লিঙ্গবৈষম্য মূলক মন্তব্য কোনও ভাবেই সমর্থন করছে না বোর্ড। ইতোমধ্যেই অস্ট্রেলিয়া সিরিজ ও নিউ জিল্যান্ড সফর থেকেও ছেটে ফেলা হয়েছে দুই তারাকাকেই। যে অধিনায়ক রাহুল ও হার্দিকের মাথার উপর সবসময় ছাদ হয়ে থাকত, সেও হাত সরিয়েছে। হার্দিক, রাহুলের না থাকা কোনও পার্থক্য গড়াবে গড়বে না, অস্ট্রেলিয়া বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগেই তা জানিয়ে দিয়েছেন বিরাট কোহলি।

নারীদের উদ্দেশ্যে অসম্মানজনক মন্তব্যের জেরে ক্রমশ অন্ধকারের দিকে যাচ্ছে দুই তারকার ক্যারিয়ার। আশঙ্কা করা হচ্ছে, বিশ্বকাপের দল থেকেও বাদ পড়তে পারেন তারা। যদিও এ নিয়ে দ্বিমত রয়েছে বোর্ডের ভিতরে।

একপক্ষ চাইছে তাদের চরম শিক্ষা দেওয়া হোক। আর অন্যপক্ষ শাস্তি কিছুটা শিথিল করে হার্দিক ও রাহলের সংশধোনের পথ খোলা রাখতে চাইছে। তাদের ক্যারিয়ার শেষ হয়ে যাক, এমন কোনও সিদ্ধান্ত নেওয়া উচিত হবে না বলেই মত বোর্ডের একাংশের। একই কথা বলছেন ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য তথা সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

তার কথায়, 'মানুষ মাত্রই ভুল হয়। এই বিষয়টাকে আর এগিয় নিয়ে যাওয়ার কোনও প্রয়োজন নেই। আমার বিশ্বাস, ওরা নিশ্চয়ই এটা থেকে শিক্ষা নেবে এবং একজন উন্নততর মানুষ হিসেবেই আগামীতে নিজেকে প্রতিষ্ঠা করবে। আমরা সবাই মানুষ, যন্ত্র নই। নিজে বাঁচুন এবং অন্যকেও বাঁচতে দিন।'

আরও একধাপ এগিয়ে হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের পাশে দাঁড়িয়েই তিনি বলেন, 'ওরা দায়িত্ববান মানুষ এবং অনেকেরই আদর্শ। তবে মাথায় রাখতে হবে ওরাও মানুষ। ওদের উপর সবসময় একটা চাপ থাকেই। পারফর্ম করতে হবে। এমন পরিস্থিতিতে এমন ঘটনা অনেক সময়ই ঘটে যায়। আমাদের এই বিষয়টি থেকে বেরিয়ে আসা উচিত এবং আগামীতে যেন এমন কোনও ঘটনা না ঘটে সেদিকেও নজর রাখা দরকার।'

  • সর্বশেষ
  • পঠিত