ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

আমিরাতের বিপক্ষে ২ গোলে এগিয়ে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১৮:৫৫  
আপডেট :
 ২২ এপ্রিল ২০১৯, ১৯:০৯

আমিরাতের বিপক্ষে ২ গোলে এগিয়ে বাংলাদেশ

বাফুফের ব্যবস্থাপনায় ঢাকায় শুরু হয়েছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এবারই প্রথম এ ধরনের টুর্নামেন্ট শুরু হয়েছে বঙ্গমাতার নামে।

বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ইতোমধ্যে ২-০ গোলে এগিয়ে লাল-সবুজের কিশোরীরা।

টুর্নামেন্টটি বেসরকারি টিভি চ্যানেল আর টিভি ও নাগরিক টিভির পাশাপাশি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড সরাসরি সম্প্রচার করছে। বিশ্বের ৮০ টিরও বেশি দেশের দর্শকরা উপভোগ করতে পারবেন এ টুর্নামেন্ট। এছাড়া রেডিও ফুর্তি সরাসরি ধারাবিবরণী সম্প্রচার করছে।

২৬ এপ্রিল গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে খেলবে লাল-সবুজরা। টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ২৯ ও ৩০ এপ্রিল। ফাইনাল ৩ মে।

বয়স ভিত্তিক দলে বাংলাদেশের মেয়েরা রয়েছে দূর্দান্ত ফর্মে। গত বছর ধরা দেয় অধরা সাফ শিরোপা। অনূর্ধ্ব-১৫ দল প্রথম সেই ট্রফি উঁচিয়ে ধরার পর একই বছর ভুটানে অনূর্ধ্ব-১৮-র মেয়েরাও গড়ে সেই কীর্তি। এ বছরই এএএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূল আসরে টানা দ্বিতীয়বারের মতো জায়গা করে নেয় বাংলাদেশ।

এবার বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক টুর্নামেন্টে নতুন মিশন শুরু করছে গোলাম রব্বানীর শীষ্যরা। অন্যদিকে, ২০০৯ সালে প্রথম আরব আমিরাতে মেয়েদের জাতীয় দল গঠন করা হয়। পরের দুই বছর ওয়েস্ট এশিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে চমক দেখায় দলটি। তবে, এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাই চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিপক্ষেই দুইবারের দেখায় তারা হেরেছে বড় ব্যবধানে।

  • সর্বশেষ
  • পঠিত