ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৭:১৩

প্রিন্ট

রাহুলের বিদায়ে ভাঙলো জুটি

রাহুলের বিদায়ে ভাঙলো জুটি
স্পোর্টস ডেস্ক

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই যেন উত্তেজনা। দুদলের কেউ ভালো ফর্মে থাকুক বা না থাকুক, তাদের মধ্যকার ম্যাচের আগেই অনলাইন আর অফলাইনে ছড়িয়ে যায় উত্তেজনা। চলমান ক্রিকেট বিশ্বকাপে সেই উত্তেজনাকর ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে আজ। ম্যানচেস্টারের বিখ্যাত ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে আজ লড়ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এতে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫.১ ওভারে ভারতের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৪৬ রান। উইকেটে আছেন ওপেনার রোহিত শর্মা (৮১) এবং দলপতি বিরাট কোহলি (৩)।

ওপেনিংয়ে নেমে রোহিত শর্মা আর লোকেশ রাহুল তুলে নেন ১৩৬ রান। ইনিংসের ২৪তম ওভারে ওয়াহাব রিয়াজের বলে বাবর আজমের হাতে তুলে দেওয়ার আগে রাহুল করেন ৫৭ রান। তার ৭৮ বলের ইনিংসে ছিল তিনটি চার আর দুটি ছক্কার মার।

এ ম্যাচে জয় পেতে মরিয়া উভয় দলই। রণকৌশলও সেভাবে সাজাচ্ছেন তারা। বিশ্বকাপ ইতিহাসে ভারতের সঙ্গে ছয়বারের দেখায় একবারও জেতেনি পাকিস্তান। সাম্প্রতিক পারফরম্যান্সেও আনপ্রেডিক্টেবল দলটির চেয়ে যোজন যোজন এগিয়ে টিম ইন্ডিয়া।

রেকর্ড-পরিসংখ্যান সবই মেন ইন ব্লুদের অনুকূলে। এবারের বিশ্বকাপে তিন ম্যাচ খেলে ২ জয় ও ১ পরিত্যক্তে ৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে ভারত। আর চার ম্যাচে ১ জয়, ২ হার ও ১ পরিত্যক্তে ৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে পাকিস্তান। তবে সবকিছু প্রতিকূলে থাকলেও এ মহারণে জয়ের ব্যাপারে আশাবাদী পাকিস্তান। এতে পাখির চোখ করে রয়েছেন তারা।

পাকিস্তান একাদশ:

ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি ও মোহাম্মদ আমির।

ভারত একাদশ:

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুযবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close