ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তান জিতলে ক্ষতি বাংলাদেশের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ০০:০৭

পাকিস্তান জিতলে ক্ষতি বাংলাদেশের

বাংলাদেশের প্রতিপক্ষ এখন ইংল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা। আর এদের মধ্যে তালিকার চার নম্বরে এখনো রয়েছে ইংল্যান্ড। আর পাকিস্তান, শ্রীলঙ্কা রয়েছে ঠিক বাংলাদেশের পরেই।

এদিকে আজকের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের দ্বারপ্রান্তে পাকিস্তান। আজকের ম্যাচ আনপ্রেডিকটেবল পাকিস্তান জিতলে বাংলাদেশের জন্য সেমির সমীকরণটা আরও জটিল হবে বাংলাদেশের সামনে।

ষষ্ঠ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের কোনোমতে টুর্নামেন্টে টিকিয়ে রাখে পাকিস্তান। এখন থেকে পাকিস্তানের জন্য প্রতিটি ম্যাচই ‘ডু অর ডাই’। শেষ চারে নিয়ে যেতে হলে শেষ তিনটি ম্যাচেই জিততে হবে এশীয় পরাশক্তি এই দলটিকে।

আর পাকিস্তানের শুরুটাও ছিলো একেবারে চমকে দেয়ার মতো। দুর্দান্ত বোলিং করে কিউইদের ২৩৭ রানেই আটকে দেয় তারা। আফ্রিদি-আমিরদের দাপটে ৮৩ রানেই ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। জেমস নিশাম ও কলিন ডি গ্রান্ডহোমের অসাধারণ ব্যাটিংয়ে ২৩৭ পর্যন্ত পৌছাতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

পাকিস্তান আজ জিতলে সেটা বাংলাদেশের চিন্তার কারণ হয়ে দাঁড়াবে। পয়েন্ট টেবিল বলছে, ৭ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৭। ছয় ম্যাচে পাকিস্তানের সংগ্রহ ৫। আজ জিতলে সংগ্রহ দাঁড়াবে সাতে।

পাকিস্তানের পরের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে। ম্যাচটা টাইগারদের জন্য যতোটা কঠিন পাকিস্তানের জন্য ততোটাই সহজ। সেই ম্যাচটা পাকিস্তানের সহজেই জেতার কথা। বাংলাদেশ যদি সেদিন ভারতের বিপক্ষে হেরে যায় তাহলে পয়েন্ট টেবিলে মাশরাফিদের টপকে যাবে পাকিস্তান। সেক্ষেত্রে বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচটা হবে সেমিফাইনালের অলিখিত ড্রেস রিহার্সাল।

তবে এতোকিছু তখনই সম্ভব হবে যদি ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটির অন্তত একটিতে হারে ইংল্যান্ড।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত