ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

জিম্বাবুয়েকে ১৯৮ রানের টার্গেট দিল আফগানিস্তান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৮  
আপডেট :
 ১৪ সেপ্টেম্বর ২০১৯, ২১:১৬

জিম্বাবুয়েকে ১৯৮ রানের টার্গেট দিল আফগানিস্তান

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকদজা। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান তুলেছে আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করে অপরাজিত আছেন নাজিবুল্লাহ জাদরান। জিততে হলে জিম্বাবুয়েকে তুলতে হবে ১৯৮ রান।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে নামে জিম্বাবুয়ে। ব্যাট হাতে উড়ন্ত সূচনা করে আফগানিস্তানের দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও হযরতউল্লাহ জাজাই। ৩৪ বল মোকাবেলা করে ৫৭ রানের জুটি গড়েন তারা। ১৩ রান করা জাজাইকে ফিরিয়ে দিয়ে জিম্বাবুয়েকে প্রথম সাফল্য এনে দেন জিম্বাবুয়ের পেসার তেন্ডাই চাতারা।

জাজাইকে হারানোর পরের ওভারেই প্যাভিলিয়নে ফেরেন মারমুখী মেজাজে থাকা গুরবাজ। বাঁ-হাতি স্পিনার সিন উইলিয়ামসের শিকার হওয়ার আগে ৫টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন গুরবাজ।

৬০ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর মিডল-অর্ডারে দুই ব্যাটসম্যানও দ্রুত ফিরেন। বড় ইনিংস খেলতে পারেননি নাজিব তারাকাই ও আসগর আফগান। দু’জনই ১৪ রান করে ফিরলে ১৩ দশমিক ২ ওভারে ৪ উইকেটে ৯০ রানে পরিণত হয় আফগানিস্তান।

উইকেটে গিয়েই জিম্বাবুয়ের বোলারদের উপর ঝড় তোলেন পাঁচ নম্বরে নামা বাঁ-হাতি ব্যাটসম্যান জাদরান। মাত্র ২১ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। এতে বড় সংগ্রহের পথে হাটতে থাকে আফগানিস্তান। ৫টি চার ও ৬টি ছক্কায় ৩০ বলে অপরাজিত ৬৯ রান করেন জাদরান। জাদরানের সাথে তাল মিলিয়ে ঝড়ো গতিতে রান তুলেছেন মোহাম্মদ নবী। ৪টি ছক্কায় ১৮ বলে ৩৮ রান করেন নবী।

জিম্বাবুয়ের চাতারা-উইলিয়ামস ২টি করে উইকেট নেন।

এই টুর্নামেন্টের হট ফেবারিট দল আফগানিস্তান। ক্রিকেটের এই ছোট ফরম্যাটে তারা বাংলাদেশের চাইতে ফেবারিট সেটি বলার অপেক্ষা রাখে না। তাই আজ জিম্বাবুয়েকে হারিয়ে শুরুটাও ফেবারিটদের মতোই শুরু করতে চাইবে আফগানরা।

অন্যদিকে টুর্নামেন্টে সবচেয়ে দুর্বল দল জিম্বাবুয়ে। তবে প্রথম ম্যাচে একটা সময় ৬০ রানে টাইগারদের ৬ উইকেট নিয়ে ম্যাচটা অনেকটাই নিজেদের করে ফেলেছিল এই দুর্বল দল। অবশ্য শেষ পর্যন্ত সেটি হতে দেননি বাংলাদেশের দুই তরুণ ব্যাটসম্যান আফিফ হোসাইন ও মোসাদ্দেক হোসেন। সে কারণে প্রথম ম্যাচে হেরে যাওয়া জিম্বাবুয়ে কিছুটা মানসিক চাপেই থাকবে আজ।

  • সর্বশেষ
  • পঠিত