ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মেসির চেয়ে বেশি ব্যালন ডি'অর চান রোনালদো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২২

মেসির চেয়ে বেশি ব্যালন ডি'অর চান রোনালদো

ক্যারিয়ারে ছয় থেকে আটটা ব্যালন ডি'অর জিততে চান পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এগিয়ে থাকতে চান আর্জেন্টাইন তারকা তথা তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির থেকে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কোনও রাখঢাক না রেখে পর্তুগিজ তারকা এ কথা জানিয়েছেন নিজেই।

রেকর্ড তাকে অনুসরণ করে তিনি রেকর্ডের পিছনে দৌড়ান না। বরং রেকর্ড তাকে অনুসরণ করে বলে দাবি ক্রিশ্চিয়ানো রোনালদোর। একটা সময় বিশ্বের সব ফুটবল রেকর্ডের মালিক হতে চাইতেন তিনি। এমনকী তিনি সেই সম্মান পাওয়ার যোগ্য বলেও দাবি করেন। রেকর্ড তাকে উদ্বুদ্ধ করে বলে জানিয়েছেন জুভেন্টাস তারকা।

ক্রিশ্চিয়ানো রোনালদোর কথায়, বিশ্বের ফুটবল ইতিহাসে লিওনেল মেসির নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তবে তিনি সেই মেসিকেও টপকে যেতে চান বলে। ক্যারিয়ারে ছয় থেকে আটটি ব্যালন ডি'অর জিততে তিনি মরিয়া।

ক্রিশ্চিয়ানো রোনালদো স্বীকার করেছেন, লিওনেল মেসি তার বন্ধু নয়। তা বলে তাদের মধ্যকার ১৫ বছরের সুস্থ প্রতিদ্বন্দ্বিতা তার অপছন্দ নয় বলেও জানিয়েছেন পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী তারকা ফুটবলার।

ক্যারিয়ারে বিশাল অর্জনের রহস্য খোলাসা করে রোনালদো বলেন, ‘এটা আমার জেতার জন্য ত্যাগ আর মরিয়া চেষ্টার ফলে সম্ভব হয়েছে। সফলতা তাকেই বলি, যার জন্য আমি কাজ করেছি। শুধু প্রতিভা যথেষ্ট নয়, আমি অনেক ত্যাগ স্বীকার করেছি, রেকর্ডগুলো তাই আমার অংশ।’

  • সর্বশেষ
  • পঠিত