ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৫৪ মিনিট আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৩৩

প্রিন্ট

সর্বাধিক ফিফটির পর সেঞ্চুরি বঞ্চিত তারকারা

সর্বাধিক ফিফটির পর সেঞ্চুরি বঞ্চিত তারকারা
স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিয়মিতই ফিফটি পাচ্ছেন বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার ও সাকিব আল হাসানের মতো বেশ কিছু তারকা ব্যাটসম্যান। অথচ সেই ফিফটির ইনিংসকে সেঞ্চুরিতে পরিণত করতে পারছেন না তারা।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ইতিমধ্যে ৭১ ম্যাচ খেলে সর্বোচ্চ ২২ ফিফটি হাঁকিয়েছেন ভারতীয় অধিনায়ক ও বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারতীয় এ অধিনায়ক ওয়ানডে ও টেস্ট মিলে ইতিমধ্যে ৬৮টি সেঞ্চুরি করেছেন। অথচ টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ফিফটির রেকর্ড গড়া সত্ত্বেও সেঞ্চুরির দেখা পাচ্ছেন না তিনি।

টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি ফিফটি হাঁকিয়েছেন রোহিত শর্মা। ভারতীয় এ তারকা ওপেনার ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সর্বোচ্চ ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন।

অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার টেস্ট আর ওয়ানডে মিলে ইতিমধ্যে ৩৮টি সেঞ্চুরি করেছেন। অথচ টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৭০ ম্যাচ খেলে ১৩টি ফিফটি গড়া এই তারকা ওপেনার এখনও সেঞ্চুরির দেখা পাননি।

অন্যদিকে আয়ারল্যান্ডের তারকা ব্যাটসম্যান পল স্টারলিন ওয়ানডে ক্রিকেটে ৮টি সেঞ্চুরি পেলেও টি-টোয়েন্টিত শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করতে পারছেন না। টি-টোয়েন্টি তিনি ১২টি ফিফটি করেছেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র তামিম ইকবালই সেঞ্চুরির দেখা পেয়েছেন। তবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ ৮টি ফিফটি হাঁকিয়েছেন সাকিব আল হাসান। তিনি ওয়ানডে ও টেস্ট মিলে ১৪টি সেঞ্চুরি পেলেও টি-টোয়েন্টিতে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করতে পারেননি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত