ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

ফিটনেস টেস্টে ‘১১’ পেতে চান আশরাফুল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১১:৪২

ফিটনেস টেস্টে ‘১১’ পেতে চান আশরাফুল

এবারের জাতীয় লিগে নেওয়া হয়েছে বড় একটি পরিবর্তন। জাতীয় লিগ খেলতে হলে এবার ফিটনেস পরীক্ষায় অন্তত ‘১১’ পেতেই হবে। গত বছর এটির মানদণ্ড ছিলো ‘৯’। একবছর পর এবার তা করা হলো ‘১১’তে। তবে এটি নিয়ে আপত্তি জানিয়েছেন সিনিয়র ক্রিকেটাররা। তারা দাবি করেছেন, ফিটনেসের ফাঁদে ফেলে তাদের বাদ দেয়ার চিন্তা করা হচ্ছে।

৩৩-৩৪ পেরোনো একজন ক্রিকেটারের জন্য ফিটনেস টেস্ট উত্তীর্ণ হওয়া অনেক কঠিনই বটে। ৩৫ বছর বয়সী মোহাম্মদ আশরাফুল-তুষার ইমরান, ৩৭ বছরের আব্দুর রাজ্জাকদের মতো বড় ক্রিকেটারদের জন্য সেটি অনেক চ্যালেঞ্জের।

তবে এই নিয়মের একটি ফাঁকও রয়েছে বলে জানান বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তিনি জানান, ‘লক্ষ্য ওটাই (১১) দেয়া হয়েছে। আমাদের প্রাধান্যটা ফিটনেসের ওপর। যেহেতু আপনারা জানেন যে ফিটনেস নিয়ে আলোচনা হচ্ছে। ফিটনেস খেলোয়াড়দের পারফরম্যান্সে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এটাকে তাই আমরা প্রাধান্য দিচ্ছি। নিয়ম করা হয়েছে, নিয়মের একটা ফাঁকও রাখা হয়েছে। যদি শেষ পর্যন্ত কোনো ক্রিকেটার ফিটনেসের পরীক্ষায় ‘১১’ না পান, তার বিষয়টি বিবেচনা করার দায়িত্ব দেয়া হয়েছে নির্বাচকদের।

জাতীয় লিগের সভায় উপস্থিত থাকা নির্বাচক হাবিবুল বাশারের কথায় যা বোঝা গেল, ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত ভালো খেলা খেলোয়াড়েরা কিছুটা ছাড় পেলেও পেতেও পারেন। ফিটনেস পরীক্ষা শুরু হবে আজ থেকে।

১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ২১তম জাতীয় লিগের পূর্নাঙ্গ সূচি এখনো প্রকাশ করা হয়নি। মিরপুর ছাড়াও এবার খেলা হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। মাঠে সংস্কার কাজ চলায় এবার ম্যাচ পাচ্ছে না সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। খেলা দেয়া হয়নি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও। চার ভেন্যুতে—ফতুল্লা, মিরপুর, রাজশাহী এবং খুলনায়। প্রথম দুই রাউন্ডে খেলার কথা জাতীয় দলের ক্রিকেটারদের। আগের মতো এবারও আয়োজকেরা প্রতিশ্রুতি দিচ্ছেন ভালো উইকেটে লিগ আয়োজনের।

  • সর্বশেষ
  • পঠিত