ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

বাতিল হল আইসিসির সেই 'হাস্যকর' নিয়ম

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১৫:৪২  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০১৯, ১৫:৫০

বাতিল হল আইসিসির সেই 'হাস্যকর' নিয়ম

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে বাউন্ডারির সংখ্যা দিয়েই নির্ধারিত হয়েছিল চ্যাম্পিয়ন দেশ। তাই নিয়ে বিতর্ক ছড়িয়ে পড়ে। এ নিয়ে বিশ্বজুড়ে ওঠে সমালোচনার ঝড়। অনেকে একে হাস্যকর নিয়ম বলে অ্যাখ্যায়িত করেন। সেই ধাক্কায় নিয়মই পাল্টে ফেলল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এখন টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনালে সুপার ওভার টাই হলেও বাউন্ডারি সংখ্যায় ফল নির্ধারিত হবে না। কোনো এক দল জয় না পাওয়া পর্যন্ত একটির পর একটি সুপার ওভার চলতেই থাকবে।

দুবাইতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রেস বিবৃতিতে আইসিসি জানিয়েছে, 'আইসিসির যে কোনও ম্যাচে বাউন্ডারি কাউন্ট রুল বদলে ফের সুপার ওভার নিয়ে আসা হল। কোনও ম্যাচে টাই হলে সুপার ওভারে খেলবে দুটি দল। সুপার ওভারেও যদি টাই হয়, তাহলে লিগ ম্যাচে সেটিকে টাই ম্যাচ হিসেবেই ধরে নেওয়া হবে। সেমিফাইনাল বা ফাইনাল ম্যাচ হলে সেক্ষেত্রে ততক্ষণ পর্যন্ত সুপার ওভার চলবে, যতক্ষণ না এক দল অন্য দলের থেকে এগিয়ে যাচ্ছে।'

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে টাই হয় মুখোমুখি দল ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের মধ্যে। তখন ম্যাচে বেশি বাউন্ডারি মারার সুবাদে ইংল্য়ান্ডকে জয়ী দল হিসেবে ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত