ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৬:২৬

প্রিন্ট

শাহাদাতের নিষেধাজ্ঞার মূল হোতা শহীদ

শাহাদাতের নিষেধাজ্ঞার মূল হোতা শহীদ
স্পোর্টস ডেস্ক

তার আগ্রাসী মানসিকতা নতুন কিছু নয়। কদিন আগে ট্রাফিক সিগন্যাল অমান্য করে উল্টোপথে গাড়ি চালিয়ে নেতিবাচক খবরের শিরোনাম হয়েছিলেন শাহাদাত। তার আগে গৃহকর্মীর গায়ে হাত তুলে হাজতবাস করেছিলেন শাহাদাত। এবার সতীর্থকে মেরে এবার ৫ বছরের জন্য নিষিদ্ধ হলেন জাতীয় দলের সাবেক এই পেসার। নিষিদ্ধের পাশাপাশি জরিমানা গুনতে হবে ৩ লাখ টাকার।

শাহাদাত হোসেন রাজিব নিষিদ্ধ হলেও, ঐ ঘটনার মুল হোতা হলেন একই দলের ডানহাতি পেসার মোহাম্মদ শহীদ। শহীদই প্রথম ছুটে গিয়ে মিড অফ ফিল্ডার আরাফাত সানিকে শাসান এবং ধাক্কা দেন। পরে রাজিব ছুটে গিয়ে প্রথমে থাপ্পড় ও পড়ে লাথি মারে আরাফাত সানিকে। কিন্তু ম্যাচ রেফারির রিপোর্টে শহীদকে সেভাবে দোষী দেখানো হয়নি।

তাই প্রাথমিকভাবে শাহাদাত হোসেন রাজিবের সঙ্গে পেসার শহীদ বড় ধরনের শাস্তির হাত থেকে বেঁচে যান। বিসিবিতে টেকনিক্যাল কমিটির বৈঠকে শহীদের বিষয়টিও উঠে আসে। সেক্ষেত্রে পরবর্তীতে নিষেধাজ্ঞার খড়গ নেমে আসতে পারে শহীদের উপরেও।

এ প্রসঙ্গে জাতীয় লিগের টেকনিক্যাল কমিটি চেয়ারম্যান মিনহ্জাুল আবেদিন নান্নু বলেন, ‘আমরা খুটিয়ে দেখেছি শহীদও এ অনাকাঙ্খিত ও উশৃঙ্খল কার্যক্রমের অন্যতম হোতা। উদ্ভূত পরিস্থিতির জন্য তারও দায় আছে। যেহেতু ম্যাচ রেফারি রিপোর্টে শহীদের বিরুদ্ধে বিশেষ কিছু লিখা ছিল না, তাই প্রাথমিকভাবে তার বিপক্ষে কোন বড় ধরনের ডিসিপ্লিনারি শাস্তি নেয়া সম্ভব হয়নি। কিন্তু আমরা জেনেছি শহীদেরও দোষ আছে। তারও দায় কম না। তাই আমরা শহীদকেও শাস্তির আওতায় আনতে যাচ্ছি। তার বিষয়ে বসে একটা সিদ্ধান্ত হবে। এটা নিশ্চিত শহীদের বিরুদ্ধেও শৃঙ্খলাভঙ্গের শাস্তির খরগ ঝুলবে।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত