ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

ইডেনের আকাশ থেকে নামবেনা গোলাপী বল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ১২:১০  
আপডেট :
 ২২ নভেম্বর ২০১৯, ১২:২৩

ইডেনের আকাশ থেকে নামবেনা গোলাপী বল

প্রথমবারের মতো গোলাপী বলের টেস্টে আজ ইডেনে মুখোমুখি হবে বাংলাদেশ। ঐতিহাসিক এই টেস্ট ম্যাচকে স্মরনীয় করে রাখতে নানা আয়োজন করেছে ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল সিএবি। যেখানে বলা হয়েছিল ম্যাচ শুরুর পূর্বে প্যারাট্রুপাররা বিমানে করে নেমে এসে দুই দলের অধিনায়কের হাতে তুলে দিবেন গোলাপি বল। কিন্তু সেই শো বাতিল করেছে সিএবি।

ভারতের সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ সিএবির সূত্র থেকে জানিয়েছে, প্রাথমিকভবে এই শো করার কথা থাকলেও ইডেনের মাঠে অনেক ভিআইপি অতিথি, বাংলাদেশের প্রধানমন্ত্রী উপস্হিত থাকাতে নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখছেন স্হানীয় স্বরাষ্ট্রমন্ত্রনালয়। নিরাপত্তা নিয়ে ছাড়পত্র না মেলায় বাতিল করা হয়েছে প্যারাট্রুপারদের শো।

তবে ইডেন টেস্টকে ঘিরে বাকি সকল আয়োজনে কোন বাঁধা থাকছেনা। যথারীতি ঘন্টা বাজিয়ে ইডেন টেস্ট শুরুর অনুমতি প্রদান করবন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় তার সাথে থাকবেন ভারতের পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপর মধ্যহ্নবিরতিতে ফ্যাব ফাইভ’ খ্যাত সাবেক ক্রিকেটারদের নিয়ে একটি ‘চ্যাট শো’-র আয়োজন করা হবে। যেখানে থাকবেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, ভিভিএস লক্ষ্মণ ও সৌরভ গাঙ্গুলি সহ ভারতের আরও বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার এছা ছাড়াও বাংলাদেশের প্রথম টেস্ট দলে খেলা সাবেক ক্রিকেটারেরাও থাকবেন ইডেনে।

চা বিরতি চলাকালীন দর্শকদের যন্ত্রসংগীত শোনানোর ব্যবস্থাও রাখা হয়েছে। এ সময় ল্যাপ অব অনার দেওয়া হবে সাবেক অধিনায়কদের। প্রথম দিনের খেলা শেষে গান গাইবেন বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লায়লাসহ ভারতের অনেক খ্যাতনামা শিল্পিগণ।

  • সর্বশেষ
  • পঠিত