ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিজয় দিবস ক্রিকেটে শহীদ মুশতাক একাদশের জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:০৬

বিজয় দিবস ক্রিকেটে শহীদ মুশতাক একাদশের জয়

স্বাধীনতা যুদ্ধে শহীদ হয়েছিলেন ক্রিকেটার শহীদ আব্দুল হালিম চৌধুরী জুয়েল ও সংগঠক মুশতাক আহমেদ। প্রতি বছরের ন্যায় এবারও তাদের স্মরণে বিজয় দিবসে প্রীতি ক্রিকেট ম্যাচে মুখোমুখি দেশের সাবেক ক্রিকেটার’রা। আর এই ম্যাচে সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিকের নৈপুণ্যে বড় জয় পায় শহীদ মুশতাক একাদশ। আগে ব্যাট করে শহীদ জুয়েল একাদশ ১৬২ রান সংগ্রহ করে। জবাবে মোহাম্মদ রফিকের ৮১ ও মেহরাব হোসেন অপির অপরাজিত ৪৬ রানের ইনিংসে ৭ উইকেটের জয় পায় শহীদ মুশতাক একাদশ।

এই প্রীতি ক্রিকেট ম্যাচে বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটাররা দু’দলে ভাগ হয়ে মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়। আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়।

আগে ব্যাট করে স্কোরবোর্ডে ১৬২ রান জমা করে শহীদ জুয়েল একাদশ। জবাবে মোহাম্মদ রফিকের ৮১ ও মেহরাব হোসেন অপির অপরাজিত ৪৬ রানের ইনিংসে ৭ উইকেটের জয় পায় শহীদ মুশতাক একাদশ।

শহীদ মুশতাকের অধিনায়ক মোহাম্মদ রফিক ৩৯ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ৮টি চার ও ৫টি ছক্কার মার। এছাড়া মেহরাব হোসেন অপি ৪৬ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন। ৭ উইকেটের জয় শহীদ মুশতাক একাদশের। ম্যাচ সেরা হন শহীদ মুশতাক একাদশের অধিনায়ক মোহাম্মদ রফিক।

শহীদ জুয়েল একাদশ:

নাঈমুর রহমান দুর্জয়, হাবিুবুল বাশার, মাহমুদুল হাসান রানা, আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, এনামুল হক মনি, সজল চৌধুরি, খালেদ মাহমুদ সুজন, নাসির আহমেদ নাসু, এহসানুল হক সেজান, নিয়ামুর রশিদ রাহুল, মোহাম্মদ সেলিম, হাসিবুল হোসেল শান্ত

শহীদ মুশতাক একাদশ:

মেহরাব হোসেন অপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশীদ লিটন, আনোয়ার হোসেন, তারেক আজিজ খান, মুশফিকুর রহমান, মোরশেদ আলি খান, মোহাম্মদ রফিক, আনোয়ার হোসেন মনির, শফিউদ্দিন আহমেদ বাবু, ফারুক আহমেদ, জাভেদ ওমর বেলিম গোল্লা, মোহাম্মদ আলি, খালেদ মাসুদ পাইলট।

  • সর্বশেষ
  • পঠিত