ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৯, ১৬:৩৩

প্রিন্ট

পুঁজিবাজারে সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

পুঁজিবাজারে সূচকের উত্থান, বেড়েছে লেনদেন
অনলাইন ডেস্ক

আজ মঙ্গলবার উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় পুঁজিবাজারের লেনদেন। বেড়েছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। এবং ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণও কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২০২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২০৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৪৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪১৫ কোটি ১৭ লাখ ৩৯ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ১১৭ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ২৯৮ কোটি ৬১ লাখ ৮ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৬ শতাংশ বা ১৯৪টির, কমেছে ৩১ শতাংশ বা ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩ শতাংশ বা ৪৭টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৯১২ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close