ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ১৭:০৪

প্রিন্ট

সূচক মিশ্রাবস্থায়, উন্নতি লেনদেনে

সূচক মিশ্রাবস্থায়, উন্নতি লেনদেনে
অনলাইন ডেস্ক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক মিশ্রাবস্থায় থাকলেও আগের দিনের তুলনায় বেড়েছে লেনদেন। অপরদিকে সূচক ও লেনদেন দুটোই বেড়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

মঙ্গলবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭২২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৬০ কোটি ৩৬ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১১৬ কোটি ২৮ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৪৪৪ কোটি ৭ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৩২ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২০ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত