ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ঝিনাইদহের এক যুবককে মালয়েশিয়ায় পাচার

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১২

ঝিনাইদহের এক যুবককে মালয়েশিয়ায় পাচার

ঝিনাইদহের মহেশপুর উপজেলার হুদো শ্রীরামপুর গ্রামের এক যুবক প্রতারকের খপ্পরে পড়ে পাচারের শিকার হয়ে এখন মালয়েশিয়ায় মানবেতর জীবনযাপন করছে। ভিকটিম পরিবার মহেশপুর থানায় মামলা দায়ের করেছে।

থানা ও পারিবারিক সূত্রে জানা যায়, মহেশপুর হুদো শ্রীরামপুর গ্রামের সাইফুল ইসলামকে একই উপজেলার মানবপাচারকারী সিন্ডিকেটের সদস্য বেড়েরমাঠ গ্রামের রেজাউল ইসলাম অবৈধ পথে মালয়েশিয়া পাচার করে দেয়।

ভিকটিমের মা রিজিয়া পারভীন জানান, রেজাউল স্ট্যাম্পের মাধ্যমে আমার বাড়ি থেকে ৩ লাখ ৬০ হাজার টাকা গ্রহণ করে আমার ছেলেকে অবৈধ পথে মালয়েশিয়ায় পাচার করে দিয়েছে। ভালো বেতনে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে বৈধভাবে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু যাওয়ার পর দুই মাস আমার ছেলের কোনো সন্ধান ছিল না। আমার ছেলেকে মালয়েশিয়ায় আটকে রেখে মানবপাচারকারী রেজাউল আমাকে ভয়ভীতি দেখিয়ে আমার কাছ থেকে পর্যায়ক্রমে আরো ১ লাখ টাকা নিয়েছে। আমরা পরে জানতে পারলাম তাকে অবৈধপথে মালয়েশিয়ায় পাচার করে দেওয়া হয়েছে। সে এখন মালয়েশিয়ায় মানবেতর জীবনযাপন করছে।

ভিকটিমের মা রিজিয়া পারভীন বাদী হয়ে মহেশপুর থানায় একটি মামলা দায়ের করেছেন এবং তিনি মানবাধিকার সংগঠনগুলোর সহযোগিতা কামনা করেছেন।

মহেশপুর থানার ওসি লস্কর জায়াদুল হক জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে দালাল চক্রের হোতা রেজাউলের মোবাইলে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত