ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

মধ্যরাতে মিরপুরের পীরেরবাগে একটি বাসায় পুলিশের অভিযান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০১৮, ০১:২২  
আপডেট :
 ২০ মার্চ ২০১৮, ০৩:১১

মধ্যরাতে মিরপুরের পীরেরবাগে একটি বাসায় পুলিশের অভিযান
ফাইল ছবি

রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে গোয়েন্দা পুলিশের (ডিবি) এক পরিদর্শক গুরুতর আহত হয়েছেন। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই এলাকায় এখন অভিযান চালাচ্ছে পুলিশ। আহত পরিদর্শকের নাম জাহাঙ্গীর। তার অবস্থা সংকটাপন্ন বলে সহকর্মীরা জানিয়েছেন।

ডিবির একটি সূত্র জানিয়েছে, জাহাঙ্গীরের মাথায় গুলি লেগেছে। তার রক্তপাত কিছুতেই বন্ধ করা যাচ্ছে না। আহতের রক্তের গ্রুপ এবি পজেটিভ। এখন জরুরি ভিত্তিতে রক্তদাতা খোঁজা হচ্ছে।

গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি সূত্র জানিয়েছে, সোমবার গভীর রাতে মিরপুরের পীরেরবাগ এলাকায় ডিবির পল্লবী জোনাল টিমের একটি দল অবৈধ অস্ত্র উদ্ধারে যায়। সেখানে সন্ত্রাসীরা গুলি চালালে পরিদর্শক জাহাঙ্গীর মাথায় গুলিবিদ্ধ হোন।

রাত একটার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ঘটনাস্থলে যান। সেখানে তিনি সাংবাদিকদের পুরো ঘটনা জানান। তিনি বলেন, মধ্য পীরেরবাগের তিনতলা একটি বাড়িতে রাত সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে অভিযান চালানো হয়। কয়েকজন সন্ত্রাসী সেখানে অবৈধ অস্ত্র জড়ো করেছে—এই খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। অভিযান শুরুর পর সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় আহত হন পরিদর্শক জাহাঙ্গীর।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া আরো বলেন, আহত জাহাঙ্গীরের অবস্থা আশংকাজনক। তাকে রাজধানীর বেসরকারি স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিনিময়ের এক পর্যায়ে সন্ত্রাসীরা বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে গেছে বলে জানান ডিএমপি কমিশনার। আছাদুজ্জামান মিয়া বলেন, বাড়িটিতে থাকা লোকজন সন্ত্রাসী নাকি কোনো জঙ্গি গোষ্ঠীর সদস্য এখনই বলা যাচ্ছে না। বাড়িতে অস্ত্র-গোলাবারুদ পাওয়া যায়নি। পুরো ভবন ও আশপাশে তল্লাশি চলছে। জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে। তল্লাশি শেষে পুরো ঘটনা পুলিশ জানাবে।

আরো পড়ুন : মধ্যরাতে সন্ত্রাসী অভিযানের সময় ডিবির পরিদর্শক নিহত

গুলিবিদ্ধ পুলিশ কর্মকর্তার জন্য রক্ত প্রয়োজন

গুলিবিদ্ধ পুলিশ পরিদর্শকের অবস্থা সংকটাপন্ন

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত