ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে যাচ্ছেন: শিল্পমন্ত্রী

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৭:৪৯

শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে যাচ্ছেন: শিল্পমন্ত্রী

শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে যাচ্ছেন জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন হাজার বছর ধরে বিভিন্ন জাতি ধারা নির্যাতিত নিস্পেসিত বাঙালি জাতি একটি সমৃদ্ধশালী জাতি হিসেবে আত্মপ্রকাশ করুক। সেই লক্ষ্যে পাকিস্তানের ২৩ বছরে ১২ বছর কারা নির্যাতন ভোগ করেন বঙ্গবন্ধু। দুইবার ফাঁসির মঞ্চের আসামি হয়েছেন তিনি। আজকে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে এই দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য পাশে দাঁড়ালেন বয়স্ক ও বিধবা ভাতা নিয়ে। নানা উন্নয়নমূলক কাজের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে যাচ্ছেন তিনি।

শনিবার দুপুরে ঝালকাঠির সদর উপজেলা মিলনায়তনে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। সমাজসেবা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি জাতির মূল্যবোধকে হত্যা করা হয়েছিল। সেই সঙ্গে ইতিহাসের চাকা পেছনের দিকে ঘুরিয়ে দিয়ে একটি নব্য পাকিস্তান সৃষ্টি করার পায়তারা করেছিলো ষড়যন্ত্রকারীরা। তাদের সেই আশা শেষ পর্যন্ত পূরণ হয়নি। শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশ এগিয়ে নেয়ার চাকা ঘুরিয়েছেন। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। এই সরকার ক্ষমতায় না থাকলে দেশ আবারো পিছিয়ে যাবে। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান শিল্পমন্ত্রী।

শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যায় দাবি করে শিল্পমন্ত্রী বলেন, আজকে অসহায় মানুষের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাঁড়িয়েছেন বিভিন্ন ভাতা নিয়ে। এই সকল ভালো কাজ করার জন্য বর্তমান সরকারের সমর্থনে আপনাদের থাকা উচিৎ। অসহায় মানুষের সহায়তা করায় আপনারা শেখ হাসিনার কাছে ঋণী। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে এ ঋণ শোধ করতে হবে। তাহলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক এ কে এম আকতারুজ্জামান। পরে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের হাতে ভাতা বিতরণ বই ও নগদ অর্থ তুলে দেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত