ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

কোথাও গাড়ি নেই, কোথাও যানজট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৭  
আপডেট :
 ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৭

কোথাও গাড়ি নেই, কোথাও যানজট
ফাইল ছবি

রাজধানীতে সপ্তাহের প্রথম কর্ম দিবসের শুরুটা হলো ভোগান্তি দিয়ে। সকাল থেকেই শহরজুড়ে ছিলো গণপরিবহনের সংকট। আবার দুপুরের পর কিছু কিছু সড়কে দেখা দেয় তীব্র যানজট। মূলত সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশকে কেন্দ্র করেই সড়কে এমন দুর্ভোগ বলে দাবি করেছেন সাধারণ মানুষ।

মিরপুর ১০ নম্বর গোল চত্বর থেকে মতিঝিল যাবেন শরিফুল ইসলাম। যানজট হবে ভেবে সকাল ৮টায় বের হন বাসা থেকে। বাসস্ট্যান্ডে গিয়ে দেখেন শত শত যাত্রী। কিন্তু কোনও বাস নেই। যে দু একটা সিএনজিচালিত অটোরিকশা আছে, তার ভাড়া আকাশচুম্বি। পরে রিকশায় চেপে ফার্মগেট পৌঁছে ফুটওভার ব্রিজ পার হন। কিন্তু, সেখানেও কোনও বাস না পেয়ে বাকি পথটাও ভেঙে ভেঙে রিকশায় যেতে বাধ্য হন তিনি।

বেলা ১২টার দিকে রাজধানীর গুলিস্তান থেকে শাহবাগ ও রামপুরাগামী সড়কের উভয় পাশে থেমে থেমে যানবাহন চলতে দেখা যায়। একই অবস্থা মিরপুর-নিউমার্কেট সড়ক ও শাহবাগ-ফার্মগেইট সড়কে। তবে পল্টন-মতিঝিল এলাকার সড়কে ছিলো গণপরিবহন কম।

কাকরাইল এবং তেঁজগাওয়ের বিজয় সরণী ও সাত রাস্তা এলাকায় ফ্লাইওভারগুলোর কারণে অন্যান্য দিন যানজট থাকলেও আজ কিছুটা কম দেখা গেছে।

যাত্রীদের কেউ কেউ পায়ে হেঁটে চলাচল করলেও দূর পথের যাত্রীরা পড়েছেন বিপাকে। ঘণ্টার পর ঘণ্টা সড়কের পাশে অপেক্ষায় পরও দেখা মিলছে না বাসের। মাঝে মধ্যে দু’একটা বাস পেলেও সেগুলোর দরজা বন্ধ ছিলো।

এদিকে বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা সড়কে যানবাহন নামাননি বলে অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত