ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর এলাকার একটি রাস্তা কয়েক হাজার মানুষের চাওয়া

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ০১:১৩

প্রধানমন্ত্রীর এলাকার একটি রাস্তা কয়েক হাজার মানুষের চাওয়া

ছবিতে যে বড় ডোবাটি দেখছেন, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ার রামশীল ইউনিয়নের খাগবাড়ি গ্রামের একটি চিত্র। এই ডোবাটির পাশ ঘেঁষে বালু ভরাট করে একটি পায়ে হাটা রাস্তা তৈরি করে দেয়ার দাবি গত একশ বছর ধরে করে আসলেও আজও কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। জনগণ আশায় বুক বেধেঁছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা হওয়ায় তিনি ক্ষমতায় থাকতেই এই এলাকাবাসীদের জন্য এই মাটির রাস্তাটি নির্মাণ করা হবে। কিন্তু গত দশ বছর ধরে তিনি ক্ষমতায় থাকলেও তার নিজ নির্বাচনী এলাকার জনগণ এই রাস্তাটি পায়নি। যদিও স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা জনগণকে বারবার রাস্তা তৈরি করে দেয়ার আশ্বাস দিলেও কাজের কাজ কিছুই আজো হয়নি।

স্থানীয়দের দাবি, কোটালীপাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ এলাকা। তিনি যেহেতু ক্ষমতায় আছেন, তাই তার নির্বাচনী এলাকার রামশীল ইউনিয়নের এই খাগবাড়ির মানুষদের সরকারি ডোবাটির একপাশ বালু দিয়ে ভরে রাস্তাটি করে দেবেন।

স্থানীয় মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, রামশীল ইউনিয়নের খাগবাড়ি বিষ্ণু মন্দির থেকে শুরু করে পশ্চিম দিকে কথা সাহিত্যিক রিপনচন্দ্র মল্লিকের বাড়ি হয়ে জয়ধর বাড়ি পর্যন্ত দুই কিলোমিটার পথ খাগবাড়ির কয়েক হাজার মানুষ বিভিন্ন বাড়ির উঠোন দিয়ে চলাচল করে আসছে। এতে এই গ্রামের মানুষেরা বিভিন্ন ধরনের ঝামেলার শিকার হচ্ছেন। কিন্তু যদি এই এলাকায় স্থানীয় সংসদ সদস্য প্রধানমন্ত্রীর নিজ হস্তক্ষেপে একটি পায়ে হাঁটার পথ তৈরি করে দেয়া হয় তাহলে বর্তমানে যে দুর্ভোগ সেটি আর থাকবে না।

স্থানীয় বাসিন্দা রঞ্জন রনজু মল্লিক বলেন, আমি পরিবার নিয়ে মাদারীপুর শহরে থাকি। কিন্তু বিষ্ণু মন্দির থেকে আমাদের বাড়ি যেতে হয় খুব কষ্ট করে। মানুষের বাড়ির উপর দিয়ে। তাই অনেক সময় ইচ্ছে থাকা সত্ত্বেও পরিবার নিয়ে বাড়িতে আসতে পারি না। শুধু রঞ্জনই নয়। একই অবস্থা এই গ্রামের আরও অনেক মানুষের। তারা দেশের বিভিন্ন স্থানে চাকরি ও ব্যবসা বাণিজ্য করে কিন্তু বাড়িতে আসতে কোন রাস্তা না থাকায়, দুর্ভোগের কথা চিন্তা করে আসে না।

রামশীল ইউনিয়নের চেয়ারম্যান খোকন বালার সাথে এই বিষয়ে কথা হলে তিনি বলেন, আমিও চেষ্টা করেছি যাতে এ রাস্তাটি হয়। বিষয়টি আমার মাথায় আছে। আমি দেখছি কি করা যায়।

  • সর্বশেষ
  • পঠিত