ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

অনন্য মামুন নির্দোষ, নিশ্চিত হলেন আসিফ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৮, ১৮:৫৩

অনন্য মামুন নির্দোষ, নিশ্চিত হলেন আসিফ

ঢাকাই শোবিজের সাম্প্রতিক আলোচিত ঘটনা আদম পাচারের অভিযোগে নির্মাতা অনন্য মামুন মালেশিয়ায় গ্রেপ্তার। ‘বাংলাদেশী নাইটস’ নামক একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে মালেশিয়ায় অর্ধশতাধিক মানুষ পাচারের অভিযোগে তাকে গ্রেপ্তার করে মালেশিয়ান পুলিশ। কিন্তু পরবর্তীতে অপরাধ প্রমাণিত না হওয়ায় মামুনকে ছেড়ে দেয়া হয়েছে।

এই বিষয় নিয়ে শোবিজের মানুষজন এতো দিন কেবল অনন্য মামুনের সমালোচনা করে আসছিলেন। এবার অনন্য মামুনের সমর্থনে কথা বললেন সংগীত তারকা আসিফ আকবর। নিজের ফেসবুকে একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়ে বিষয়টি নিয়ে মুখ খোলেন বাংলা গানের এই যুবরাজ।

আসিফ তার স্ট্যাটাসে লেখেন, চিত্র পরিচালক অনন্য মামুনের আয়োজনে আমরা শো করেছি মালয়েশিয়ায়। অনেক শিল্পীর অংশগ্রহনে অনুষ্ঠানটি উপস্থিত দর্শকদের কাছে খুবই গ্রহণযোগ্য হয়। তারপর উঠে আসে আদম পাচারের অভিযোগ। এই নিয়ে দেশের মিডিয়া শিল্পিমহল এবং সাধারন মানুষের মধ্যে দেখা দেয় উৎকণ্ঠা। অনন্য মামুনের গুষ্টি উদ্ধার করে ছাড়ি আমরা সবাই। আমি ফেসবুকে লিখি, তাই অনেকেই জানতে চেয়েছেন ঘটে যাওয়া ঘটনাটি সম্বন্ধে। আমার ছেলে রুদ্র এবং কিছু বন্ধুসহ মালয়েশিয়ায় যাই সবার আগে, ফেরত আসি সবার পরে আরামসে । তারপর খবরাখবর রাখা শুরু করি ওখানে বসবাস করা বন্ধুদের মাধ্যমে। তারা বলেছে ভ্যালিড ভিসা আর রিটার্ন টিকেট কনফার্ম থাকলে সমস্যা হওয়ার কথা নয়। শেষ পর্যন্ত অনন্য মামুন বেকসুর খালাস পায়, মামলা কোর্টেই যাওয়ার মেরিট রাখেনি। উল্টো মালয়েশিয়ান ইমিগ্রেশন বাংলাদেশ হাইকমিশনকে মামুনের ব্যাপারে পজিটিভ চিঠি দিয়েছে। অর্থাৎ মামুন নির্দোষ, এটা নিশ্চিত হয়ে আজ লিখলাম। মামুনের কাছে আমার টাকা বাকী ছিলো, তার স্ত্রী ফোন করে সেই টাকা পরিশোধও করে দিয়েছে সময়মত।

তিনি আরও লেখেন, অপরাধ প্রমানিত হওয়ার আগে কাউকে অপরাধী বলা ভয়ঙ্কর অপরাধ। আমাদের মধ্যে এই ধরনের অপরাধ প্রবনতা খুব বেশী, আমিও এর বাইরে নই। একটা ইস্যু প্রমানিত হওয়ার আগে যে ব্যক্তিটি এই পরিস্থিতির স্বীকার হয় সেই জানে ব্যাপারটা কতটা বেদনাদায়ক। তার পরিবার হেয় হয়ে যায় সমাজের কাছে, আর এই নিষ্ঠুর সমাজের বাসিন্দা এই অসামাজিক আমরা। সবারই এমন পরিনতি হতে পারে জেনেও আমরা মত্ত থাকি পরচর্চা পরনিন্দা আর গীবতে। এভাবে আস্তে আস্তে আমরা হয়ে যাই মোনাফেক।

'বাংলাদেশী নাইটস' অনুষ্ঠানে আসিফ

আসিফ আরও লেখেন, আসুন আমরা নিজেদের খবর আর নিজেদের ঘরের খবর আগে রাখি এবং নিজেদের নোংরা মানসিকতাটা যথাসম্ভব নিজের মনের আয়নায় প্রকাশ করি, উদার মানসিকতাটা ছড়িয়ে দেই। মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশীদের আরেকটা গ্রুপ মামুন কে ফাঁসিয়েছে এটা খবর পেয়েছি তবে নিশ্চিত ছিলাম না, এখন প্রমানিত। জনৈক মুরুব্বী বহু আগে আমাকে বলেছিলেন- যেই দেশের জাতীয় খেলা কাবাডি, সেই দেশ আগাবে ক্যামনে! আমরা নিজেরা নিজেদের টেনে রাখার খেলায় মত্ত। সারা পৃথিবীতে জাতি হিসেবে আমরাই সবচেয়ে বেশী দলে উপদলে তস্যদলে বিভক্ত – দুঃখজনক। অনন্য মামুন আপনাকে ধন্যবাদ অহেতুক বদনামের নাগপাশ থেকে আমাদের মুক্তি দেয়ার জন্য। এবার কেউ অনুশোচনায় ভোগেন কিনা সেটাও তাদের ব্যাপার। এতদিন সেই কনসার্টের ছবি দেইনি, আজ দিলাম।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত