ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

তারুণ্যের জন্য নগ্ন হয়ে নদীর বরফ পানিতে গোসল!

তারুণ্যের জন্য নগ্ন হয়ে নদীর বরফ পানিতে গোসল!

বয়সের ভার বড্ড বেশি। তার ছাপ একটা সময় শরীরে পড়েই যায়। তবুও মানুষ চেষ্টা করে যতটা সম্ভব সময়টাকে ধরে রাখতে। ধরে রাখতে বয়সটাকে। এই চেষ্টাতেই আশ্চর্য ব্রত নিয়েছেন ইন্না ভ্লাদিমিরস্কায়া।

প্রতি সপ্তাহে নগ্ন হয়ে ঠান্ডা বরফ পানিতে গোসল করেন তিনি। প্রায় মাইনাস ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ইউক্রেনের সবচেয়ে ঠান্ডা পানির নদী নাইপারে নেমে এই গোসল পর্ব সম্পন্ন করেন ৩২ বছরের মহিলা। আর বাড়ি থেকে নদী পর্যন্ত পুরু বরফে ঢাকা রাস্তা দিয়ে নগ্ন হয়েই দৌড়ে যান ইন্না।

প্রতি রবিবার নিয়ম করে এই কাজ করেন তিনি। সঙ্গে থাকেন তাঁর স্বামী। ইন্নার এই অদ্ভুত নিয়মের কথা শুনেই তাঁর সঙ্গে দেখা করেন ফটোগ্রাফার ডেভিড টেনজিনস্কি। নগ্ন স্নানের ছবিগুলো তিনিই তোলেন। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

কিন্তু কেন এই কাজ করেন ইউক্রেনের বাসিন্দা? প্রশ্নের উত্তরে ইন্না জানান তিনি বরাবরই শরীর নিয়ে সচেতন। বরফ শীতল পানি স্নান করলে শরীর শক্ত হয়। শরীরে অভ্যন্তরের রক্তসঞ্চালন স্বাভাবিক করে। বাড়তি মেদ ঝরতে সাহায্য করে। ফলে তারুণ্য বজায় থাকে। নিজের যুক্তির স্বপক্ষে সিন্ধুঘোটকদের উদাহরণ দিয়েছেন ইন্না। তাঁর দাবি, এ কারণেই তারা এতটা ভাল থাকে।

তবে বরফ পানিতে এভাবে নগ্ন হয়ে গোসল করতে গেলে অনেক সাবধানতাও অবলম্বন করতে হয়। খুব বেশিক্ষণ এত ঠান্ডা পানি থাকা উচিত নয়। ইন্না নিজেও তাড়াতাড়ি ডুব দিয়ে বেরিয়ে আসেন। ভাল করে শরীর মুছেই পোশাক পরে ঢুকে যান গরম গাড়িতে। কিছুক্ষণ পর সুস্থ বোধ করেন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত