ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ট্রাম্পের ইফতার বয়কটের সিদ্ধান্ত মুসলিম সংগঠনগুলোর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ জুন ২০১৮, ০০:১৮  
আপডেট :
 ০৭ জুন ২০১৮, ০০:১৯

ট্রাম্পের ইফতার বয়কটের সিদ্ধান্ত মুসলিম সংগঠনগুলোর

হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া ইফতার পার্টি বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে একাধিক মুসলিম সংগঠন। মার্কিন প্রেসিডেন্টের মুসলিম বিদ্বেষী মনোভাবের কারণেই মুসলিম সংগঠনগুলো এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

দীর্ঘদিনের পরম্পরা ভেঙে হোয়াইট হাউসে মুসলিমদের সম্মানে দেওয়া ইফতার ডিনার আয়োজন থেকে বিরত থেকেছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। ১৯৯০ সাল থেকে বিল ক্লিনটনের সময় থেকে হোয়াইট হাউসে আনুষ্ঠানিকভাবে ওই ইফতার ডিনারের আয়োজন হয়ে আসছিল। তবে অনানুষ্ঠানিকভাবে ১৮০৫ সাল থেকে এই অনুষ্ঠান পালন করা হতো।

গতবার না করলেও এবার ঠিকই হোয়াইট হাউসে মুসলিমদের সম্মানে ইফতার ডিনার আয়োজনের সিদ্ধান্ত নেয় ট্রাম্প প্রশাসন। তবে ওয়াশিংটনের বেশিরভাগ মুসলিম সংগঠনই এই অনুষ্ঠান বর্জনের সিদ্ধান্ত নিয়েছে।

৭ জুন স্থানীয় সময় সন্ধ্যায় ওই ইফতার ডিনারের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে সর্বসাকুল্যে ৩০-৪০ জন অতিথি উপস্থিত হতে পারেন বলে জানিয়েছেন হোয়াইট প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স।

ট্রাম্পের ইফতার অনুষ্ঠানে না গিয়ে বরং একই সময়ে ভিন্ন একটি ইফতার অনুষ্ঠানের আয়োজন করেছেন ওয়াশিংটনের শীর্ষস্থানীয় মুসলিম নেতারা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত