ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

আত্মঘাতী বোমা হামলায় আফগানিস্তানে নিহত ৭

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:১২

আত্মঘাতী বোমা হামলায় আফগানিস্তানে নিহত ৭

আফগানিস্তানের রাজধানী কাবুলে রবিবার একটি মিছিলে বোমা হামলায় ৭ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন। সোভিয়েত বিরোধী মুজাহিদ কমান্ডার আহমদ শাহ মাসুদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিছিলে ওই আত্মঘাতী হামলাটি চালানো হয়। খবর আল জাজিরার।

পুলিশ বলছে, আত্মঘাতী বোমা হামলাটি চালানোর এক ঘণ্টা আগেই কাবুলে আরেকটি আত্মঘাতী বোমা হামলা চালানোর পরিকল্পনা নস্যাৎ করে দেয় পুলিশ। সেখানে ওই বোমা হামলা ঘটানোর আগেই জড়িত সন্দেহে একজনকে হত্যা করে পুলিশ।

সরকারের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ জানান, আত্মঘাতী বোমা হামলায় ৭ জোন নিহত হয়েছেন এবং ২৫ জন আহত হয়েছেন। আহতদেরকে হাসপাতালে নেয়া হয়েছে।

এর আগে মাসুদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভিন্ন মিছিলে অংশগ্রহণকারীরা নিজেদের অস্ত্র দিয়ে উন্মুক্ত গুলি চালিয়ে উদযাপন করার সময় ১৩ জন আহত হয়েছেন বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

আগামী মাসে আফগানিস্তানে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে এবং সেখানে উপজাতি গোষ্ঠীদের ভেতর সংঘাত দিন দিন বাড়ছে। আর মাসুদের মৃত্যুবার্ষিকীতে এমন হামলা দুশ্চিন্তায় ফেলে দিয়েছে আফগান প্রশাসনকে।

উল্লেখ্য, মাসুদকে ২০০১ সালে একটি আত্মঘাতী বোমা হামলায় হত্যা করা হয়। বুধবার একটি কুস্তি ক্লাবে আত্মঘাতী হামলা চালানোর রেশ কাটতে না কাটতেই রবিবার আবারো আত্মঘাতী হামলা হলো কাবুলে। কুস্তি ক্লাবের ওই হামলায় ২৬ জন নিহত হন এবং ৯১ জোন আহত হন।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত