ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

মনোনয়ন নিয়ে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী

মনোনয়ন নিয়ে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত করতে ধানমণ্ডি রাজনৈতিক কার্যালয়ে জরুরি বৈঠক বসেছেন প্রধানমন্ত্রী ও দলটির সভানেত্রী শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত রয়েছেন ওবায়দুল কাদের, আমির হোসেন আমু, আব্দুর রাজ্জাক, তোফায়েল আহমেদসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা। জানা গেছে, আসন্ন জাতীয় নির্বাচনের মনোনয়নের বিষয়ে ওই বৈঠকের আয়োজন করা হয়েছে।

বৈঠকের শুরুতেই গতকাল নয়াপল্টনের বিএনপি কার্যালয়ের সামনে সহিংসতা নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। নির্বাচন উপলক্ষ্যে আগুন সন্ত্রাসীরো যাতে ফের তাণ্ডব না চালাতে পারে সে জন্য সবাইকে সক্রিয়া থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে গতকাল গণভবনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন প্রধানমন্ত্রী। নৌকার প্রতীকে যাকে প্রার্থী দেওয়া হবে, তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর দলের মনোনীত প্রার্থীর বিরোধিতা কেউ করলে তাকে সঙ্গে সঙ্গেই আজীবনের জন্য বহিষ্কার করে দেওয়া হবে বলে স্পষ্ট জানিয়ে দেন তিনি।

সূত্র জানায়, মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা জরিপ করেছি। জরিপে যারা এগিয়ে আছে তাদের মনোননয় দেওয়া হবে। দল থেকে যাদের মনোনয়ন দেওয়া হবে তাদের পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তা না হলে বিপদ আছে। এতো বেশী প্রার্থী মনোনয়ন চাচ্ছেন, এটা ভালো না। এ রকম হলে প্রতিপক্ষ সুযোগ পেয়ে যাবে। যেমন ২০০১ সালে হয়েছিলো।

সূত্র আরও জানায়, আওয়ামী লীগ তাদের বলেছেন এবারের নির্বাচন অনেক কঠিন হবে। প্রতিপক্ষের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জিতে আসতে পারবে এ ধরনের প্রার্থীকেই মনোনয়ন দেওয়া হবে। দলের প্রার্থীর পক্ষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

এদিকে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কাদের বলেন, নেত্রী তাদের পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, ঐক্যবদ্ধ থেকে নির্বাচনে দলের প্রার্থী, নৌকার প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করে আনতে হবে। জনগণ স্বাধীনতারপক্ষের শক্তিকে, মুক্তিযুদ্ধেরপক্ষের শক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবে। মুখোশধারী অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধেরপক্ষের লেবাসধারীরা সাম্প্রদায়িক, অপশক্তির সঙ্গে হাত মিলিয়েছে। তাদের চেহারা উন্মোচন হয়ে গেছে।

কাদের বলেন, দেশ আজ দুইভাবে বিভক্ত। শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার স্বপক্ষের ‘অসাম্প্রদায়িক শক্তি’। আর অন্যদিকে স্বাধীনতাবিরোধী ‘পাকিস্তানপন্থি শক্তি’। জনগণ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে অসাম্প্রদায়িক শক্তিকেই ভোট দেবে।

  • সর্বশেষ
  • পঠিত