ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

৬ মাস নিষিদ্ধ সাব্বির

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০২  
আপডেট :
 ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৭

৬ মাস নিষিদ্ধ সাব্বির

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তে জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমানকে ৬ মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সম্মতি পেলেই কাল থেকে এই শাস্তি কার্যকর হবে।

গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর ইসমাইল হায়দার মল্লিক। সেখানে আরও উপস্থিত ছিলেন ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান শেখ সোহেল এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন।

সাম্প্রতিক সময়ে সাব্বিরের ওপরে ওঠা বিতর্কিত অভিযোগের বিষয়গুলো নিয়ে শনিবার (১ সেপ্টেম্বর) বিসিবির ডিসিপ্লিনারি কমিটি তাকে নিয়ে বসে। শুনানির পরই তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানানো হয়।

তিন ক্রিকেটারকে ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হলেও, শাস্তিটা পেয়েছেন সাব্বিরই। নতুন করে নিষেধাজ্ঞা পেলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। সাব্বির এর আগেও বেশ কয়েকবার শাস্তির মুখোমুখি হয়েছিলেন। তবুও তার বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে।

এরই মধ্যে এশিয়া কাপের স্কোয়াড থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। ক্যারিবিয় সফরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক সমর্থককে নিজের ব্যক্তিগত আইডি থেকে অকথ্য ভাষায় গালাগালির অভিযোগ ওঠে সাব্বিরের বিরুদ্ধে। তার আগে আফগানিস্তান সিরিজে সতীর্থ মেহেদি হাসান মিরাজের সঙ্গে তার মারামারির ঘটনা জানা যায়। এছাড়া গত ২১ ডিসেম্বর রাজশাহীতে ঘরোয়া লিগ খেলতে গিয়ে এক সমর্থককে পিটিয়েছিলেন তিনি।

এছাড়া ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ সাব্বিরের বিরুদ্ধে নতুন করে আরেকটি অভিযোগ নিয়ে এসেছে। জি নিউজে প্রকাশিত সংবাদে দাবি করা হয়েছে, পাকিস্তানের তারকা অলরাউন্ডার শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জাকে উত্ত্যক্ত করেছিলেন সাব্বির।

  • সর্বশেষ
  • পঠিত