ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

চাকরি ছেড়ে পুলিশের পোষাকে ছিনতাই-অপহরণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ০১:৪৬  
আপডেট :
 ২৮ জানুয়ারি ২০২০, ০২:১২

চাকরি ছেড়ে পুলিশের পোষাকে ছিনতাই-অপহরণ

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) পাস করেছেন। চাকরিও করেছেন বড় কোম্পানিতে। কিন্তু সব ছেড়ে এখন অপহরণ, ছিনতাই আর চাঁদাবাজি করেন পাপ্প। গড়ে তুলেছেন ১০-১২ জনের একটি চক্র।

তার পুরো নাম মশিউর রহমান পাপ্প (৩৪)। ফতুল্লার ভূইগড়ে পুলিশের পােশাক পড়ে গাড়ি ছিনতাই চেষ্টার মূলহােতা এই মশিউর রহমান পাপ্পকে (৩৪) আটক করেছে ঢাকা মহানগর গােয়েন্দা পুলিশ।

জানা গেছে, গত ৪ জানুয়ারি পুলিশের পােশাকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রােডে একটি নােয়া গাড়ি থামায় চার যুবক। পরে গাড়ির কাগজপত্র দেখে থানায় নিয়ে যাওয়ার কথা বলে গাড়ির মালিক নােমানকে গাড়ি থেকে নামিয়ে দেয়। কিন্তু তাদের আচরণে সন্দেহ হওয়ায় গাড়ি চালক দেলােয়ার পুলিশের পােশাক পড়া ৪ জনকে নিয়ে দ্রুত যাওয়ার পথে ভূইগড় এলাকায় একটি কাভার্ডভ্যানের সাথে ধাক্কা লাগে গাড়িটির। সুযোগ বুঝে গাড়ি চালক চিৎকার করলে আশেপাশের লােকজন এগিয়ে এলে চার যুবকের তিনজন পালিয়ে যায়। এ সময় শামীম নামের একজনকে আটক করে গণধোলাই দেয় স্থানীয়রা। খবর পেয়ে ফতুল্লা মডেল থানা পুলিশ এসে তিনটি খেলনা পিস্তল ও দুটি ওয়ারলেসসহ পুলিশের পােশাক পরিহিত শামীমকে আটক করে। তার পড়নে ডিএমপির পােশাক ছিল।

ডিবির জিজ্ঞাসাবাদে পাপ্প জানিয়েছে, তার স্ত্রীর দূরসম্পর্কের খালাতাে ভাই নােমানের গাড়িটি ছিনতাইয়ের পরিকল্পনা করে সে। গাড়িটি ছিনতাইয়ের আগে তার লােকজন নােমানকে বেশ কয়েকদিন অনুসরণ করে। এজন্য সে পাঁচটি জিপিআরএস কেনে। তার সহযােগীরা নােমানের গাড়িতে একাধিকবার জিপিআরএস লাগিয়েছিল। কিন্তু ব্যাটারির চার্জ শেষ হওয়ায় সেগুলাে দিয়ে ট্র্যাক করতে পারেনি। পরে নারায়ণগঞ্জের বাসা থেকে বের হওয়ার পর থেকেই অনুসরণ করে গাড়িটি ছিনতাইয়ের চেষ্টা করে তারা।

নারায়ণগঞ্জে গাড়ি ছিনতাই করতে এসে ধরা না পড়লেও ইংলিশ মিডিয়ামের এক ছাত্রসহ দুই তরুণকে অপহরণের ঘটনায় আটক হয় তথ্য-প্রযুক্তিতে দক্ষ পাপ্প। সে সংঘবদ্ধভাবে অপরাধ করে বেড়াতাে। তার দলে রয়েছে ১০-১২ জন সদস্য। সদস্যরা মােহাম্মদপুরের ঢাকা উদ্যান ও চাঁদ হাউজিংয়ের তিনটি বাসায় থাকতো।

সূত্র ধরে ডিবি পাপ্পর সহযােগীদের আটক করে। এসময় তাদের কাছ থেকে অপহরণ কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ৩টি মােটরসাইকেল, ম্যাগজিনসহ ১টি পিস্তল, ৫টি ডিএমপি ডিবি পুলিশের পােশাক (জ্যাকেট), ডিএমপি'র পুলিশ সার্জেন্টের র‍্যাঙ্কব্যাজসহ ১টি ইউনিফর্ম শার্ট এবং পুলিশ কনস্টেবল পদমর্যাদার ১টি শার্ট, ১ সেট সেনাবাহিনীর পােশাক তৈরির থান কাপড়, ১৫টি মােবাইল সেট এবং ১টি আইপ্যাডসহ ছিনতাইয়ের কাজে ব্যবহৃত আনুষঙ্গিক জিনিসপত্র উদ্ধার করে।

আটককৃতরা হলাে- মাহমুদুর রহমান রাসেল ওরফে রচি (৩০), রশিদুজ্জামান ওরফে তুষার (৩২), শফিকুল ইসলাম ওরফে শফি (৩২), ইমতিয়াজ আহমেদ (২৮), আরিফুল ইসলাম ওরফে নিশান (৩২), ফকর উদ্দিন (২৪) ও আব্দুল্লাহ আল নােমান (৩০)।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত