ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ৩৮ মিনিট আগে English

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০০

প্রিন্ট

আনোয়ার খানের প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

রামগঞ্জে গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা ৮৩৪ জন

রামগঞ্জে গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা ৮৩৪ জন

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জাতীয় সংসদে জানিয়েছেন, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় বর্তমানে গেজেটেভুক্ত মুক্তিযোদ্ধার সংখ্যা ৮৩৪ জন।

রোববার টেবিলে উত্থাপিত সরকার দলীয় সদস্য আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এতথ্য জানান।

অন্যদিকে, আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের জবাবে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, নোয়াখালী জেলায় বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা আপাতত সরকারের নেই। একটি আধুনিক পূর্ণাঙ্গ বিমানবন্দর করতে জমি অধিগ্রহণ বাদে আনুমানিক আট হাজার থেকে দশ হাজার কোটি টাকার প্রয়োজন। এমতাবস্থায় নোয়াখালী জেলায় বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা সরকারের নেই।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেবিচক-এর আওতায় ৩টি আর্ন্তজাতিক বিমানবন্দর ও ৫টি অভ্যন্তরীণ বিমানবন্দর পরিচালিত হচ্ছে। এরমধ্যে একমাত্র হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর লাভজনক অবস্থানে আছে। অবশিষ্ট ৭টি বিমানবন্দরের পরিচালন ব্যয়ের চেয়ে আয় অনেক কম। ফলে শুধুমাত্র জাতীয় স্বার্থের বিষয় বিবেচনা করে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের আয় হতে ভুর্তকি দিয়ে অলাভজনক বিমানবন্দরসমূহকে পরিচালনা করতে হচ্ছে। ফলে নোয়াখালী জেলায় একটি আধুনিক বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা লাভজনক হবে না বলে প্রতীয়মান হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত