ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

মোদিকে প্রতিহত করার ঘোষণা ইসলামি দলগুলোর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৫  
আপডেট :
 ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৭

মোদিকে প্রতিহত করার ঘোষণা ইসলামি দলগুলোর

দিল্লিতে সংখ্যালঘু মুসলিমদের ওপর হামলার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ হয়েছে। এসময় মুজিববর্ষের অনুষ্ঠানে মোদির আমন্ত্রণ প্রত্যাহারের দাবি করেছে বিক্ষোভকারীরা।

শুক্রবার জুমার নামাজের বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন মুসল্লীরা। সমমনা ইসলামী দলগুলোর ব্যানারে মসজিদের গেটে এই বিক্ষোভ হয়।

এ সময় মুসল্লিরা দিল্লির সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন। তারা দিল্লি হামলা আক্রান্ত মুসলিম ও মসজিদের ছবি সম্বলিত পোস্টার ও প্ল্যাকার্ড বহন করেন।

বিক্ষাভকারীরা দিল্লির সাম্প্রদায়িক হামলার জন্য বিজেপি সরকারকে দায়ী করেন। এ জন্য ঢাকায় মুজিববর্ষের অনুষ্ঠানে নরেন্দ্র মোদির আমন্ত্রণ প্রত্যাহারের দাবি জানান তারা।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, মুসলমানদের উপর নির্যাতনকারী মোদিকে বাংলাদেশের মাটিতে পা রাখতে দেয়া হবে না। যেকোন মূল্যে মোদিকে প্রতিহত করা হবে। মোদি যদি বাংলাদেশে আসে তাহলে তাকে স্বাগত জানাতে আমরা কাফনের কাপড় পড়ে বায়তুল মোকাররম থেকে বিমানবন্দর পর্যন্ত দাঁড়াব। মোদিকে স্বাগত জানাতে সরকারের প্রয়োজন নেই। আমরাই যথেষ্ট।

হেফাজতে ইসলাম বাংলাদেশেরসহ সভাপতি ও ঢাকা মহানগরীর আমির আল্লামা নূর হোসাইন কাসেমীর নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের সভাপতি আল্লামা আব্দুল কাদের, যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী।

মাওলানা কাসেমী বলেন, ভারতের উগ্র হিন্দুত্ববাদি গোষ্ঠি সে দেশের সাম্প্রদায়িক সরকারের পৃষ্ঠপোষকতায় মুসলমানদের উপর জুলুম নির্যাতনের যে নীল নকশা তৈরি করেছে, তার বিরুদ্ধে শান্তিকামী জনতা ও আন্তর্জাতিক সম্প্রদায় কঠোর প্রতিরোধ গড়ে না তুললে বিশ্বশান্তির জন্য বিপর্যয় বয়ে আনবে।

সমমনা দলগুলো হচ্ছে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্য আন্দোলন এবং বাংলাদেশ মুসলিম লীগ।

এদিকে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সহিংসতায় এখন পর্যন্ত কমপক্ষে ৪২ জনের মৃত্যু হয়েছে। আহত হন সাড়ে ৩ শতাধিক। আহতদের মধ্যে প্রায় ৭০ জন গুলিবিদ্ধ।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত