ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

টিসিবির পণ্য ক্রয়ে ভিড়, বরাদ্দ বাড়ানোর দাবি

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ১৭:১৭  
আপডেট :
 ০২ এপ্রিল ২০২০, ১৮:০২

টিসিবির পণ্য ক্রয়ে ভিড়, বরাদ্দ বাড়ানোর দাবি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় টিসিবির পণ্য ক্রয়ে ব্যাপক ভিড় লক্ষ করা গেছে। করোনাভাইরাসের ভয়কে উপেক্ষা করে নিরাপদ দূরত্ব বজায় রেখে কর্মহীন মানুষ একটু কম দামের জন্য টিসিবির পণ্য ক্রয় করেছে। তবে ক্রেতানুপাতে পণ্যের পরিমাণ কম থাকায় অনেক ক্রেতাকে পণ্য না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। এ জন্য এ উপজেলায় পণ্যের বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার উপজেলার ঘাঘর বাজারে সরেজমিনে গিয়ে দেখা ও জানাগেছে, কোটালীপাড়া উপজেলায় মেসার্স বাদশা এন্টারপ্রাইজ, মেসার্স মায়ের দোয়া এন্টারপ্রাইজ ও মেসার্স নাছরিন ট্রেডার্স নামে ৩টি প্রতিষ্ঠানকে টিসিবির ডিলার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। উপজেলার ঘাঘর বাজারে টিসিবির পণ্য বিক্রি করতে দেখা গেছে। এদের মধ্যে শুধু মাত্র মেসার্স বাদশা এন্টারপ্রাইজের কর্ণধার মোস্তফা কামাল টিসিবির পণ্য বিক্রি করছেন। ৪ ঘন্টার মধ্যে পণ্য বিক্রি শেষ হয়ে যাওয়ায় অনেকে পণ্য না পেয়ে ফিরে গেছেন।

এই পণ্য কিনতে এসে উপজেলার ঘাঘরকান্দার ভ্যান চালক জাকির মোল্লা ও ইলিয়াস হোসেন জানান, প্রায় ঘন্টাখানের দাড়িয়ে থেকেও পণ্য পেলাম না। তাই বাধ্য হয়ে ফিরে যেতে হচ্ছে। আমরা এখানে পণ্যের চাহিদা বাড়ানোর দাবি জানাচ্ছি।

মেসার্স বাদশা এন্টারপ্রাইজের কর্ণধার মোস্তফা কামাল তিনি জানান, সপ্তাহে ৫দিন টিসিবির পণ্য বিক্রয়ের নির্দেশনা রয়েছে। এর মধ্যে আমাকে প্রতিদিন এক হাজার কেজি চিনি, তিনশত কেজি ডাল, দুই হাজার লিটার তেল দেওয়া হয়। কিন্তু এখানে তিন গুন চাহিদা রয়েছে। প্রতিদিনই এই পণ্য কিনতে এসে অনেক ক্রেতাই ফিরে যাচ্ছেন। এছাড়াও সামনে রমজান মাসে খেজুর, ছোলা, চাল, আটা দেওয়ার কথা রয়েছে। আমি চাইবো এসব পণ্যেরও যেন পরিমান বাড়ানো হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মাহফুজুর রহমান বলেন, এ উপজেলায় পণ্যের চাহিদা বাড়ানোর জন্য আমি উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো। আশা করি শীঘ্রই এ উপজেলায় টিসিবির পণ্যের পরিমান বাড়বে।

বাংলাদেশ জারর্না/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত