ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

বাস ছাড়া সবই চলছে, ফুটপাতে বসেছে হকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ মে ২০২০, ১৫:১৮  
আপডেট :
 ১২ মে ২০২০, ১৫:২৬

বাস ছাড়া সবই চলছে, ফুটপাতে বসেছে হকার

করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যে সীমিত আকারে দোকানপাট খোলার সিদ্ধান্তের পর থেকেই, রাজধানী ঢাকা ফিরতে শুরু করেছে তার পুরোনো রূপে। চাপ বেড়েছে রাস্তা ঘাটে। যাত্রীবাহী বাস ছাড়া, চলছে সব ধরনের যানবাহন।

প্রায় ২ মাস লকডাউনের পরে ফুটপাতে বসছে হকাররা। আগের মত ভিড় না থাকলেও, বেলা যত গড়াচ্ছে বাড়ছে মানুষের সংখ্যা। ফুটপাথের পাশাপাশি তৃতীয় দিনের মত রাজধানীর বিভিন্ন এলাকায় খোলা হয়েছে বিপণিবিতান।

কমলাপুর থেকে পার্সেল ট্রেন ছেড়ে যাচ্ছে দেশের বিভিন্ন গন্তব্যে। কয়েকটি রুটে পণ্য পরিবহনের কথা থাকলেও, পর্যাপ্ত মালামাল না আসায়, এখন ঢাকা-ভৈরব ও ঢাকা-পঞ্চগড়ে পার্সেল ট্রেনে পণ্য পরিবহন চালু রয়েছে।

বিশ্লেষকরা বলছেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিংমল ১০ মে থেকে খোলার কথা ঘোষণা করে সরকার। এরপর থেকেই জনসমাগম সহ বিভিন্ন মার্কেটগুলোতে ভিড় দেখা গেছে। এরমধ্যে সড়কগুলোতে হকার বসতে শুরু করেছে। যেকারণে ভাইরাস সংক্রমণের ভয় ক্রমশ বাড়ছে।

প্রসঙ্গত, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৯৬৯ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৬০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৫০-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ১৪৭ জন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত