ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ৩১ মে ২০২০, ২০:০৫

প্রিন্ট

এসএসসিতে ফেল করে একজনের আত্মহত্যা, অপরজনের চেষ্টা

এসএসসিতে ফেল করে একজনের আত্মহত্যা, অপরজনের চেষ্টা
ঠাকুরগাঁও প্রতিনিধি

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে এবং আরেক শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেছে বলে খবর পাওয়া গেছে।

রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন হরিপুর থানার অফিসার ইনচার্জা (ওসি) আমিরুজ্জামান।

আত্মঘাতী লিমা আক্তার (১৬) হরিপুর ইউনিয়নের তিনুয়া গ্রামের জহিরুল ইসলামের মেয়ে এবং সে হরিপুর দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

অপরদিকে আত্মহত্যার চেষ্টা করা শিক্ষার্থী বিউটি আক্তার (১৬) হরিপুর ইউনিয়নের বালিহাড়া গ্রামের বেলাল হোসেনের মেয়ে এবং মশানগাঁও দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

পরিবারের বরাত দিয়ে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মংলা বলেন, রোববার সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল বের হয়। এসএসসি পরীক্ষায় দুটি বিষয়ে ফলাফল খারাপ করায় এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়নি লিমা আক্তার। এ কারণে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে।

লিমার বাবা জহিরুল ইসলাম বলেন, সকাল থেকে আমি ও আমার স্ত্রী মাঠে ধান কাটছিলাম। দুপুরে বাড়িতে এসে দেখি মেয়ে গলায় ফাঁস দিয়েছে। পরিবারের অন্যরা মিলে লিমাকে উদ্ধার করে হরিপুর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক কবিরুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

চেয়ারম্যান আতাউর রহমান বলেন, এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় বিউটি আক্তার নামে আরেক শিক্ষার্থী কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে। পরে পরিবারের লোকজন বিউটিকে উদ্ধার করে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে চিকিৎসকরা তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে রেফার্ড করে।

বিউটির বাবা বেলাল হোসেন বলেন, এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় পরিবারের সকলের অগচরে ঘরের ভেতর কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে। দিনাজপুর মেডিকেল কলেজে তার চিকিৎসা চলছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত