ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

নরসিংদীতে কাপড়ের মিলে হামলা: অবশেষে মামলা নিলেন ওসি

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৯:৩৫

নরসিংদীতে কাপড়ের মিলে হামলা: অবশেষে মামলা নিলেন ওসি

নরসিংদীর মাধবদীতে মাদক সেবন ও বিক্রির প্রতিবাদ করায় এক ব্যবসায়ীকে মারধর করে মাদকসেবী সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীদের হামলায় কারখানার ভেতরে থাকা ব্যবস্থাপনা পরিচালক হানিফ মোহাম্মদসহ ৫ জন গুরুতর আহত হন।

ঘটনার পাঁচদিন পর পুলিশ সুপারের হস্তক্ষেপে মামলা নিতে বাধ্য হন মাধবদী থানার ওসি। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

মামলা নিতে বিলম্ব ও আসামিদের এখন পযর্ন্ত গ্রেপ্তার না করায় মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ানে প্রত্যেহার চেয়েছেন নরসিংদী চেম্বার অব কমার্সের সভাপতি আলী হোসেন শিশির।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৩ জুন সন্ধ্যা সাড়ে ৬টায় ছোট গদাইরচর এলাকায় মিতালী সাইজিং মিলের নিজস্ব বাউন্ডারিকৃত একটি জমির ভেতরে প্রবেশ করে ১০ থেকে ১৫ জন মাদকসেবী মাদক সেবন করছিল। মিল কর্তৃপক্ষ ঘটনা শুনে মাদকসেবীদের বাধা প্রদান ও নিষেদ করেন। এ নিয়ে মাদকসেবীদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কারখানা কতৃপক্ষকে দেখে নেয়ার হুমকি দেয় তারা।

এরই জের ধরে সন্ধ্যার পর মাদকসেবীরা স্থানীয় সৃজন, রায়হান, মাহফুজ, সোহেল, আরিফ, সুমন ও সায়েমের নেতৃত্বে রাম দা, লাঠিসোটা নিয়ে মিতালী সাইজিং মিলের ভেতরে প্রবেশ করে। ওই সময় সন্ত্রাসীরা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হানিফ ও তার ভাতিজা রকিবুল হাসানের ওপর হামলা চালায়। সন্ত্রাসীদের হাত থেকে মোহাম্মদ হানিফ এবং রকিবুলকে বাঁচাতে এগিয়ে আসলে মিলের ম্যানেজার অমলেন্দু গুন চৌধুরী, প্রোডাকশন ম্যানেজার মোস্তফা, শ্রমিক আব্দুল মান্নান, সাজু আহমেদ আহত হয়।

সিসি টিভি ফুটেজ এ হামলা ও মারপিটের ঘটানাটি স্পস্ট ধরা পড়ে। পরে হামলার ফুটেজ নিয়ে ঘটনার দিন রাতে হানিফ মোহাম্মদ বাদী হয়ে মাধবদী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জানা যায়, অভিযোগটি পাঁচ দিন পর্যন্ত আমলে নেয়নি থানা পুলিশ। পরে নরসিংদী চেম্বার অব কমার্সের সভাপতি আলী হোসেন শিশিরসহ ব্যাবসায়ীরা নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের শরণাপন্ন হন। পরে পুলিশ সুপারের নির্দেশে মামলা রেকর্ড করেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

মিতালী সাইজিং এর পরিচালক রকিবুল হাসান বলেন, দীর্ঘদিন যাবৎ স্থানীয় সন্ত্রাসী মাদকসেবীরা আমাদের কাছে চাঁদা দাবি করে আসছিলো। চাঁদা না দেয়ায় আমাদের মিলের জমিতে প্রবেশ করে সবসময় মাদক সেবন ও বিক্রি করা শুরু করে। এতে বাধা দেয়ায় তারা আমাদের ওপর হামলা চালায়। আমরা ঘটনার সুষ্ঠু বিচার চাই।

নরসিংদী চেম্বার অব কমার্সের সভাপতি আলী হোসেন শিশির বলেন, একজন প্রতিষ্ঠিত ব্যাবসায়ীর ওপর ন্যাক্কারজনক হামলা পুরো ব্যাবসায়ী মহলের ওপর অসিনি সংকেত। এরকম ঘটনা ঘটলে দেশের বৃহৎ পাইকারি কাপড়ের হাট বাবুর হাট ও মাধবদী ঐতিহ্য নষ্ট হয়ে যাবে। আর মাদকসেবী ও মাদক ব্যাবসায়ীকে চাঁদা দিয়ে ব্যাবসা করতে হবে, তা জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশে হবে না।

তিনি আরো বলেন, মাধবদী থানা অভিযোগ দিলেও মামলা নেয়নি ওসি আবু তাহের। ব্যাবসায়ীদের নিরাপত্তা যদি মাধবদী থানা ওসি দিতে না পরে, তাহলে তিনি তার দায়িত্বের নৈতিকতা হারিয়েছেন। তাই আমি থানার ওসির প্রত্যাহার দাবি করছি।

তিনি আরো বলেন, বিষযটি ওসি সাহেব আমলে না নিলে আমরা ব্যবসায়ীরা পুলিশ সুপার মহোদয়ের শরণাপন্ন হই। পরে স্যারের নির্দেশে মামলা রেকর্ড হয়। কিন্তু রহস্যজনক কারণে ওসি আবু তাহের শৈথল্য পর্দশন করছে। পুলিশ সুপার যে ভূমিকা নিয়েছে সেটা প্রশংসার দাবি রাখে। আশা করি আসামিরা দ্রুতই গ্রেপ্তার হবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানাচ্ছি।

হোম আইসোলেশনে থাকায় মামলা ও আসামি গ্রেপ্তারের বিলম্বের বিষয়ে কোন কথা বলতে রাজি হয়নি মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের দেওয়ান। বিষয়টি পরে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত