ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বগুড়ায় বন্যার অবনতি, নিম্নাঞ্চল প্লাবিত

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ২১:৩৮

বগুড়ায় বন্যার অবনতি, নিম্নাঞ্চল প্লাবিত

বগুড়ায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে, প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। যমুনার পানি বিপদসীমা অতিক্রম করে ১০২ সেন্টিমিটার ও বাঙ্গালী নদীর পানি বিপদসীমার ২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত কয়েক দিনের প্রবল বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে।

বুধবার দুপুর ২টায় বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ড বিষয়টি নিশ্চিত করেন।

সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলের চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর, রহদহ ও সারিয়াকান্দি সদরসহ সোনাতলা ও ধুনট উপজেলার মোট ১৬টি ইউনিয়নের নিম্নাঞ্চলসহ বিভিন্ন গ্রামে পানি প্রবেশ করেছে। পাট, ধানসহ ফসলি জমি পানিতে তলিয়ে গেছে।

যমুনায় পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। বর্ষা মৌসুমের শুরুতেই যমুনা নদীর পানি বাড়তে শুরু করায় আগাম বন্যা দেখা দিয়েছে। চরের বাড়ি-ঘরগুলোতে পানি প্রবেশ করায় অনেকই গবাদিপশু নিয়ে উঁচু স্থানে আশ্রয় নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সহকারী প্রকৗশলী মো. হুয়ায়ুন কবির এ প্রতিবেদককে বলেন, যমুনা নদীর পানি বিপদসীমার ১০২ সেন্টিমিটার ও বাঙ্গালী নদীর পানি বিপদসীমার ২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সর্বশেষ হিসাব অনুযায়ী পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত