ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ময়মনসিংহে খোলাবাজারে টিসিবি পেঁয়াজ বিক্রি শুরু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ০১:০০

ময়মনসিংহে খোলাবাজারে টিসিবি পেঁয়াজ বিক্রি শুরু

টিসিবি ময়মনসিংহ অঞ্চলে চলতি অর্থ বছরের প্রথম প্রান্তিক পর্যায়ে নির্ধারিত ডিলারের মাধ্যমে ট্রাকে খোলা বাজারে পেঁয়াাজ বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

জানা গেছে, টিসিবির পেঁয়াজ বিক্রয় কার্যক্রম আগামি পহেলা অক্টোবর পর্যন্ত চলমান থাকবে।

ময়মনসিংহের সিটি করপোরেশন এলাকায় প্রতিদিন ৫টি ট্রাক, পাঁচ জেলা সদরে ১০টি ও জেলার উপজেলাসমূহে পালাক্রমে একদিন পরপর ১৩টি উপজেলায় ০৯টি ট্রাকসহ মোট ২৪ টি ট্রাকে এই বিক্রয় কার্যক্রম চলবে।

আঞ্চলিক অফিসের ঊর্ধ্বতন কার্যনিবাহী অফিসার মো: বজলুর রশীদ জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন প্রতিটি ট্রাকে খোলাবাজারে বিক্রয়ের জন্য ৬০০ কেজি চিনি, ৫০০ কেজি ডাল, ৬০০ লিটার সয়াবিন ও ২০০ কেজি করে পেঁয়াজ সরবরাহ করা হয়ে থাকে। এক্ষেত্রে ব্যতিক্রম শুধু সিটি করপোরেশনে পাঁচটি ট্রাকে ৪০০ কেজি করে পেঁয়াজ সরবরাহ করা হয়।

টিসিবি খোলাবাজারে প্রতি কেজি চিনির মূল্য ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫০ টাকা, সয়াবিন প্রতি লিটার ৮০ টাকা এবং পিয়াজ (ইন্ডিয়ান) প্রতি কেজি ৩০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে। এ সময় একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি চিনি, দুই কেজি মসুর ডাল, দুই কেজি পেঁয়াজ এবং পাঁচ লিটার সয়াবিন ক্রয় করতে পারবেন।

প্রতিদিন সকাল ১০ টা থেকে ট্রাকে মালামাল মজুদ থাকা পর্যন্ত এ বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন বিক্রয় কার্যক্রম বন্ধ থাকবে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৫টি বিক্রয় পয়েন্টগুলো হলো- জিলা স্কুল মোড় গাঙ্গিনারপাড়, কাচিঝুলি/টাউনহল/খাগডহর বাজার, বাতিরকল এবং জেলা পরিষদ মোড়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত