ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

ভাইস চেয়ারম্যান বিপুলের বিরুদ্ধে সমন জারি

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৭

ভাইস চেয়ারম্যান বিপুলের বিরুদ্ধে সমন জারি

যশোর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের নামে আদালতে ৫০ কোটি টাকার মানহানি মামলা হয়েছে। এ ঘটনায় বিপুলের বিরুদ্ধে আদালত সমন জারি করেছেন।

সোমবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের (কেশবপুর) বিচারক মঞ্জুরুল ইসলাম সমন জারি করেন।

যশোর-৬ আসনের এমপি ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য উপস্থান করা হয়েছে দাবি করে মামলাটি করেন কেশবপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আযহারুল ইসলাম মানিক।

শুধু তাই নয় সংবাদ সম্মেলনে বিপুলের বক্তব্য পত্রিকায় প্রকাশ করায় প্রথম আলো পত্রিকার যশোর জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক মাসুদ আলম এবং পত্রিকার সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়েছে।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগের বিষয় আমলে নিয়ে আসামি বিপুলের প্রতি সমন জারি করেন। একই সাথে অপর তিনজনকে এ মামলা থেকে অব্যহতি দিয়ে আগামী ৭ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য্য করেন।

মামলায় বাদী উল্লেখ করেন, ৬ সেপ্টেম্বর বিকেলে ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এমপি শাহীন চাকলাদার তার শহরের কাঁঠালতলার ব্যক্তিগত কার্যালয়ে বসে তাকে হত্যার পরিকল্পনা করছেন দাবি করে সংবাদ সম্মেলনে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমুলক। এটি জনসন্মুখে প্রকাশ করায় মানহানিকর অপরাধ করেছেন বিপুল।

বাদী উল্লেখ করেন, গত ৭ সেপ্টেম্বর প্রথম আলোর ৬ নম্বর পৃষ্ঠায় সাংসদের বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ায় তারা বিস্মিত, মর্মাহত এবং বিক্ষুব্ধ হয়েছেন। এতে করে শুধু শাহীন চাকলাদারের নয়, বাদীসহ কেশবপুর এলাকাবাসীর জন্যও মানহানিকর। এতে করে তাদের ৫০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলায় উল্লেখ করেছেন বাদী।

বাদী আরও উল্লেখ করেন, বিপুল মিথ্যা ও ভিত্তিহীন তথ্য উপস্থাপন করেছেন, যা বাদীসহ কেশবপুরবাসী প্রথম আলো পত্রিকার মাধ্যমে তা জানতে পেরেছেন। সংবাদটি যাচাই বাছাই না করে প্রথম আলো কর্তৃপক্ষ প্রকাশ করেছেন বলে দাবি করে বাদী তাদেরকেও অভিযুক্ত করেছেন।

তবে এ ঘটনায় আদালত এ মামলা থেকে অপর তিনজনকে খারিজ করে দিয়েছেন।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর দুপুরে প্রেসক্লাব যশোর কনফারেন্স রুমে আনোয়ার হোসেন বিপুল সংবাদ সম্মেলন করেন। সেই সংবাদ সম্মেলনে তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নবনির্বাচিত সংসদ সদস্য শাহীন চাকলাদারের বিরুদ্ধে ‘হত্যা পরিকল্পনার’ অভিযোগ আনেন। সেদিনই দেশের বিভিন্ন অনলাইন নিউজপোর্টাল এবং পরেরদিন স্থানীয়সহ জাতীয় দৈনিক পত্রিকায় তা প্রকাশিত হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত