ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সড়কপথে ঢাকায় এলেন বিএসএফ প্রধান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২১:২৪

সড়কপথে ঢাকায় এলেন বিএসএফ প্রধান

বিমান জটিলতার পর সড়ক পথে আখাউড়া হয়ে সীমান্ত সম্মেলনে যোগ দিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) প্রধান ও তার নেতৃত্বাধীন প্রতিনিধিদল ঢাকার পিলখানায় এসে পৌঁছেছেন।

বুধবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো.শরিফুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিএসএফ প্রতিনিধি দলকে দুপুরে সীমান্তে অভ্যর্থনা জানান বিজিবির সরাইল (উত্তর-পূর্ব রিজিয়ন) রিজিয়ন কমান্ডার। এ সময় কুমিল্লা বিজিবি সেক্টর কমান্ডার, বিজিবি সদর দপ্তরের পরিচালকও (পরিকল্পনা) উপস্থিত ছিলেন। সীমান্ত থেকে বিএসএফ প্রতিনিধি দল সড়ক পথে সুলতানপুর ব্যাটালিয়নে আসেন। সেখান থেকে বিজিবির হেলিকপ্টারে তাদের নিয়ে ঢাকায় রওনা হয়। ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানাকে অভ্যর্থনা জানান।

বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনের আনুষ্ঠানিক বৈঠক আগামীকাল ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল পৌনে ১১টায় বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে শুরু হবে। সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম এর নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহন করবেন।

বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবির অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ ও বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসারবৃন্দ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভুমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন। সম্মেলনে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা এর নেতৃত্বে ৬ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহন করবেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তারা এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দরা অন্তর্ভুক্ত রয়েছেন। আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮ টায় সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষ হবে। সম্মেলন শেষে বিএসএফ প্রতিনিধিদল একই দিনে ঢাকা ত্যাগ করবেন।

উল্লেখ্য, এর আগে বিমানে ত্রুটির কারণে নির্ধারিত সময়ে বাংলাদেশে আসতে পারেনি ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) প্রতিনিধিদল। এ কারণে গত ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত আয়োজিত সম্মেলন স্থগিত করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত