ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও মসজিদের ইমাম

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৫

প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও মসজিদের ইমাম

পাবনার সাঁথিয়া উপজেলায় প্রবাসীর স্ত্রীকে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে মাওলানা জাকারিয়া (৩৫) নামে মসজিদের এক ইমামের বিরুদ্ধে। জাকারিয়া এর আগে চারটি বিয়ে করেছেন। তৃতীয় স্ত্রীর করা মামলায় তার ১৪ বছরের জেল হয়। হাইকোর্ট থেকে জামিন নিয়ে তিনি এখন মুক্ত রয়েছেন।

মাওলানা জাকারিয়া সিরাজগঞ্জর জেলার শাহাজাদপুর উপজেলার সানিলা গ্রামের বাসিন্দা মাওলানা আব্দুল খালেকের ছেলে। তিনি এতদিন সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের গোপালপুর আত্রাইশুকা গ্রামের মসজিদে ইমামতি করতেন।

নাছিমা খাতুন সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের আত্রাইশুকা গ্রামের মৃত ইয়াদ আলীর মেয়ে ও এক সৌদি প্রবাসীর স্ত্রী। তিনি এক সন্তানের জননী।

সাঁথিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল ইসলাম বলেন, মাওলানা জাকারিয়া বিভিন্ন সময় সৌদি আরব প্রবাসীর স্ত্রী নাছিমাকে কুপ্রস্তাব দিতেন। এর মধ্যে সম্পর্কও গড়ে তোলেন।

গত ১৯ সেপ্টেম্বর সকালে মাওলানা জাকারিয়া প্রবাসীর স্ত্রীকে নিয়ে নিরুদ্দেশ হন। এ সময় নাছিমার স্বর্ণালংকার ও নাছিমার স্বামীর পাঠানো নগদ প্রায় পাঁচ লাখ টাকাও নিয়ে যান।

এদিকে প্রবাসীর স্ত্রী নাছিমার পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে গত ২০ সেপ্টেম্বর নাছিমার মামা আ. মান্নান বাদি হয়ে সাঁথিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। তবে পুলিশ এখন পর্যন্ত তার খোঁজ পায়নি বলে এসআই রাশেদুল জানান।

জাকারিয়ার চতুর্থ স্ত্রী শারমিন আক্তার সাথী বলেন, ‘আমার স্বামী আমাকেসহ চারটি বিয়ে করেছে। আগের এক স্ত্রী রাজশাহীর চম্পা খাতুন নারী ও শিশু নির্যাতন আইনে তার বিরুদ্ধে মামলা করেছিল। সে মামলায় তার ১৪ বছরের সাজা হয়। হাইকোর্ট থেকে তিনি জামিনে আছেন।’

তিনি বলেন, ‘এছাড়াও সাঁথিয়ার গৌরিগ্রামের মুক্তি নামে এক স্ত্রী মামলা করলে টাকা দিয়ে তা মীমাংসা করা হয়। সেই সংসারে জাকারিয়ার একটি ছেলে সন্তান রয়েছে।’

শারমিন আক্তার সাথী আরো বলেন, ‘আমাকে বিয়ের সময় আমার বাবার কাছ থেকে জাকারিয়া তিন লাখ টাকা যৌতুক নেন। ১৯ সেপ্টেম্বর সুজানগর এক মসজিদের ইমামের চাকরির কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি তিনি।’

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান সোমবার সকালে জানান, মাওলানা জাকারিয়াকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। তাকে শিগগির গ্রেপ্তার করা সম্ভব বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত