ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বিকাশে মুক্তিপণ আদায়, প্রতারক ভাই-বোন গ্রেপ্তার

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ২২:১৫  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২০, ০২:১৬

বিকাশে মুক্তিপণ আদায়, প্রতারক ভাই-বোন গ্রেপ্তার
ছবি: প্রতিনিধি

গাজীপুরে অপহরণ করে বিকাশের মাধ্যমে মুক্তিপণ আদায় চক্রের সদস্য দু’ভাই-বোনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা।

গ্রেপ্তারকৃতরা হলো- গাজীপুরের শ্রীপুর উপজেলার লোহাগাছ সরকার বাড়ী এলাকার তাজুদ্দিন সরকারের ছেলে আশরাফুল সরকার (২৯) ও তার মামাতো বোন একই উপজেলার শ্রীপুর দক্ষিন পাড়া এলাকার মৃত জামাল উদ্দিনের মেয়ে আসমা আক্তার উর্মী (৩১)।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান বাংলাদেশ জার্নালকে জানান, গত বছরের ১৯ অক্টোবর রাতে ঢাকা থেকে কাভার্ডভ্যান যোগে গাজীপুরের ভবানীপুর ভৌরাঘাটা এলাকার এসএ প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ফ্যাক্টরিতে ফিরছিলেন ম্যানেজার রফিকুজ্জামান খান। ভোর রাত সাড়ে তিনটার দিকে তিনি জয়দেবপুর থানাধীন স্থানীয় কালাম মার্কেটের সামনে পৌঁছেন। এসময় ৫ দুর্বৃত্তরা সিএনজি নিয়ে এসে তার পথরোধ করে। তারা তাকে ভয় দেখিয়ে সিএনজিতে উঠিয়ে অপহরণ করে শ্রীপুর উপজেলার রাজাবাড়ী এলাকায় জঙ্গলের পাশের একটি ঘরে নিয়ে আটক ও নির্যাতন করে।

এসময় অপহরণকারীরা তার কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে অপহরণকারীরা মোবাইল ফোনে তার স্ত্রীর কাছে মুক্তিপণ বাবদ ৫০ হাজার টাকা দাবি করে। স্বামীকে বাঁচানোর জন্য রফিকুজ্জামানের স্ত্রী অপহরণকারীদের বিকাশ নম্বরে ৩০ হাজার ৬ শ টাকা দেয়। মুক্তিপণের টাকা পেয়ে অপহরণকারীরা রফিকুজ্জামানকে ছেড়ে দেয়। এ ঘটনায় পরদিন জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন রফিকুজ্জামান।

তিনি আরো জানান, আলোচিত ও চাঞ্চল্যকর এই মামলার তদন্তকালে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সদস্যরা ঘটনার সঙ্গে জড়িত আশরাফুল ও তার মামাতো বোন উর্মীকে তাদের বাড়ি থেকে সোমবার গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন:

> হারাতে বসেছে বাঙালির ঐতিহ্যের নৌকা বাইচ

> পানির নিচে কৃষকের স্বপ্ন

> পতিতালয়ের করোনা যেন ‘মরণ’

> অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

> জেলায় জেলায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপ

> বাল্যবিয়ে ভাঙলেন এসিল্যান্ড

> ধর্ষণের মিথ্যা মামলা করায় ৫ বছরের কারাদণ্ড
  • সর্বশেষ
  • পঠিত