ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

লালমনিরহাটে মন্দির কমিটি নিয়ে পূজায় বাধা

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ১৬:৫৭  
আপডেট :
 ১৩ অক্টোবর ২০২০, ১৭:২৫

লালমনিরহাটে মন্দির কমিটি নিয়ে পূজায় বাধা

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার নাওদাবাস শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির পরিচালনা কমিটি নিয়ে দ্বন্ধ দেখা দিয়েছে। গৌড়ীয় সম্প্রদায়ের লোকজনের বাড়িতে নিমন্ত্রণে যাওয়া নিয়ে দুই কমিটি’র লোকজনের মাঝে এ দ্বন্ধ সৃষ্টি হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে পূর্বের কমিটি’র লোকজন মন্দির থেকে পূজার উপকরণ সরিয়ে ফেলেছেন।

জানা গেছে, ওই এলাকার শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির যা এলাকায় কালীবাড়ি মন্দির নামে পরিচিত। কিছুদিন আগে মন্দির কমিটি’র সভাপতি মানিক চন্দ্রসহ কমিটি’র লোকজন গৌড়ীয় সম্প্রদায়ের লোকজনের বাড়িতে অন্য সম্প্রদায়ের লোকজনের নিমন্ত্রণ খাওয়ার উপর নিষেধাজ্ঞা করেন।

এ নিয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পরে ওই কমিটি ভেঙ্গে দিয়ে ধনোকৃষ্ণ বর্মণকে সভাপতি করে একটি কমিটি গঠন করেন মন্দিরের সাধারণ ভক্তরা। ফলে দুই কমিটি’র মধ্যে দ্বন্ধ সৃষ্টি হয়। পূর্বের কমিটি’র লোকজন মন্দিরের পূজার উপকরণ মন্দির থেকে সরিয়ে ফেলেন ফলে পুজা করতে এসে বিপাকে পড়েন সাধারণ ভক্তরা।

মন্দিরের ভক্তরা জানান, পূর্বের কমিটি’র লোকজন গৌড়ীয় সম্প্রদায়ের লোকজনের বাড়িতে অন্য সম্প্রদায়ের লোকজনের নিমন্ত্রণ খাওয়ার উপর নিষেধাজ্ঞা করলে সাধারণ ভক্তরা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে নতুন কমিটি গঠন করেন। এখন পুজা উপকরণ সরিয়ে ফেলে সাধারণ ভক্তদের পূজায় বাধা দিচ্ছে পূর্বের কমিটি’র লোকজন।

নিজেকে সভাপতি দাবীদার মানিক চন্দ্র ও ধনোকৃষ্ণ বর্মণ দুই জনেই এ ঘটনার জন্য একে অপরকে দায়ী করছেন। তবে হাতীবান্ধা উপজেলা হিন্দু-খ্রিষ্টান-বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি বাবু আশ্বিনী কুমার বসুনিয়া বলেন, মন্দিরের সাধারণ ভক্তরা পূর্বের কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি করেছেন। আমি একাধিক বার চেষ্টা করেছি বিষয়টি মীমাংসা করতে কিন্তু পূর্বের কমিটি’র লোকজন ক্ষমতার অপব্যবহার করে যাচ্ছে।

আরো পড়ুন:

লালমনিরহাটে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

শুভ হত্যার বিচারের দাবিতে উত্তাল লালমনিরহাট

নিখোঁজের ৫ দিন পর তিস্তার চরে মিললো লাশ

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত